নিউইয়র্ক     শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘আদিপুরুষ’র শেষ ঝলক প্রকাশ্যে

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০৬ জুন ২০২৩ | ১১:০৩ অপরাহ্ণ | আপডেট: ০৬ জুন ২০২৩ | ১১:০৩ অপরাহ্ণ

ফলো করুন-
‘আদিপুরুষ’র শেষ ঝলক প্রকাশ্যে

আগামী ১৬ জুন মুক্তি পাচ্ছে প্রভাস-কৃতি শ্যানন অভিনীত ‘আদিপুরুষ’। ‘রাধেশ্যাম’, ‘সাহু’র ব্যর্থতা ভুলে বক্স অফিসে কামব্যাকের অপেক্ষায় ‘বাহুবলী’ তারকা। এবার প্রভু শ্রীরামের ভূমিকায় এই দক্ষিণী তারকা। রাম-রাবণের যুদ্ধের প্রেক্ষাপটে তৈরি পরিচালক ওম রাউতের ‘আদিপুরুষ’। ‘রামায়ণ’ নির্ভর এই গল্পে রাঘব (রাম)-এর চরিত্রে রয়েছেন প্রভাস, লঙ্কেশের ভূমিকায় রয়েছেন সাইফ আলি খান, আর ‘জানকি’ (সীতা) হিসাবে দেখা মিলবে কৃতি শ্যাননের।

মঙ্গলবার (৬ জুন) প্রকাশ্যে এলো ছবির শেষ ট্রেলার। শুরু থেকেই বিতর্কে নাম জড়িয়েছে ‘আদিপুরুষ’-এর। গত বছর টিজার মুক্তি পেতেই ‘রাবণ’-এর লুক নিয়ে সমালোচনায় বিদ্ধ হয়েছিলেন নির্মাতারা। ছবির নিম্নমানের ভিএফক্স ঘিরেও ট্রোল হয়েছিলেন প্রভাস-কৃতিরা। ভিএফএক্সের কাজ উন্নতমানের করতেই অনির্দিষ্টকালের জন্য পিছিয়েছিল ছবির মুক্তি। এবার কোমর বেঁধে ময়দানে নামছে ‘টিম আদিপুরুষ’।

ছবির ট্রেলারে নামমাত্র উপস্থিতি ধরা পড়েছিল ‘রাবণ’ সাইফ আলি খানের। শেষ ট্রেলারের শুরুতেই দেখা মিলল ভিক্ষুকরূপী রাবণের। সীতাহরণের দৃশ্য দিয়েই শুরু এই ঝলক। এরপর গোটা ট্রেলারজুড়ে শুধুই প্রভাস। যুদ্ধক্ষেত্রে ফের একবার নজরকাড়া বাহুবলী তারকা, ট্রেলারের ভিএফএক্সের মান নিঃসন্দেহে অনেক উন্নত। ভিএফক্স-এর কাজ শোধরানোর জন্য যে বাড়তি সময় নিয়েছিলেন ওম রাউত, তা স্বার্থক এমনটা বলাই যায়। পাশাপাশি এই ট্রেলারের অন্যতম হাইলাইট শরদ কেলকরের কণ্ঠস্বর। বাহুবলীর পর এই ছবির হিন্দি ভার্সনের জন্যও প্রভাসের হয়ে ডাবিং করেছেন শরদ।

নিউ ইয়র্কের থ্রিবেকা ফিল্ম ফেস্টিভ্যালে আগামী ১৩ জুন ‘আদিপুরুষ’-এর গ্র্যান্ড প্রিমিয়ার অনুষ্ঠিত হবে। তিনদিন পর বিশ্বজুড়ে পাঁচ ভাষায় মুক্তি পাবে এই ছবি। বলিউডে এরইমধ্যে কানাঘুষা ছবি থেকে ‘রাবণ’ সাইফের অনেক দৃশ্য ছেঁটে ফেলা হয়েছে। তাই ছবির প্রচার থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন পতৌদির নবাব। তবে জোরকদমে ‘আদিপুরুষ’-এর প্রচার সারছেন প্রভাস-কৃতিরা। সূত্র : আনন্দবাজার

এসএ/এমএএস/এমইউএ/টিএ/পরিচয়

শেয়ার করুন