নিউইয়র্ক     বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আজ থেকে মাহফুজ-বুবলীর ‘প্রহেলিকা’

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০৩ নভেম্বর ২০২২ | ১১:২৩ পূর্বাহ্ণ | আপডেট: ০৩ নভেম্বর ২০২২ | ১১:২৩ পূর্বাহ্ণ

ফলো করুন-
আজ থেকে মাহফুজ-বুবলীর ‘প্রহেলিকা’

সিয়াম আহমেদ ও পরীমণিকে নিয়ে চয়নিকা চৌধুরী নির্মাণ করেছিলেন তাঁর প্রথম পূর্ণদৈর্ঘ্য সিনেমা ‘বিশ্বসুন্দরী’। প্রশংসিত হয়েছিল সিনেমাটি। বড় পর্দার জন্য নতুন সিনেমার কাজ শুরু করেছেন চয়নিকা। সিনেমার নাম ‘প্রহেলিকা’। আজ থেকে সিলেটে শুরু হচ্ছে শুটিং। এই সিনেমায় প্রথমবারের মতো জুটিবদ্ধ হচ্ছেন মাহফুজ আহমেদ ও বুবলী। ‘বিশ্বসুন্দরী’ সিনেমাটি কয়েকটি শাখায় জাতীয় পুরস্কার জিতেছিল। ‘প্রহেলিকা’ নিয়ে চয়নিকার প্রত্যাশা ও স্বপ্ন আরও বেশি। এই সিনেমার কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য রচনা করেছেন পান্থ শাহরিয়ার।

মাহফুজ-বুবলী যে পর্দায় জুটি হয়ে আসছেন সেই ঘোষণা এসেছে গত এপ্রিলে। এরপর সিনেমার শুটিংয়ের প্রস্তুতি, চিত্রনাট্য, প্রি-প্রোডাকশন নিয়ে ব্যস্ততায় কেটেছে নির্মাতার। গত সপ্তাহে নিজে লোকেশনে ঘুরে এসে নিশ্চিত করেছেন যে সিলেটেই হবে প্রহেলিকার শুটিং। সে অনুযায়ী গতকাল সিলেটের উদ্দেশে ঢাকা ছেড়েছেন চয়নিকা চৌধুরী ও তাঁর পুরো টিম। যাত্রা শুরু করে ফেসবুকে চয়নিকা চৌধুরী লেখেন, ‘স্বপ্ন হলো সত্যি, যাই তাহলে, প্রার্থনায় রাখবেন।’
চয়নিকা চৌধুরী বলেছেন, মাহফুজকে তিনি তাঁর প্রথম সিনেমাতেই কাস্ট করতে চেয়েছিলেন। কিন্তু পারেননি। এবার সেই ইচ্ছা পূরণ হয়েছে। আর বুবলী এই সিনেমার গল্পের সঙ্গে দারুণ মানিয়ে যায়। তাই জুটি হিসেবে মাহফুজ-বুবলীকে বেছে নেওয়া।

প্রহেলিকা দিয়ে অনেক দিন পর ক্যামেরার সামনে দাঁড়াবেন মাহফুজ আহমেদ। সর্বশেষ ২০১৮ সালে ‘সাড়ে তিনখানা চিঠি’ নাটকে অভিনয় করেছিলেন তিনি। তাঁর সর্বশেষ সিনেমা ‘জিরো ডিগ্রি’ মুক্তি পেয়েছিল ২০১৫ সালে। মাহফুজ জানান, গতকাল সকালেই তিনি সিলেটের উদ্দেশে রওনা হয়েছেন। তিনি বলেন, ‘টানা দুই সপ্তাহ থাকব সিলেটে। প্রহেলিকার শুটিং করব।’

মাহফুজ আহমেদের কর্মজীবন শুরু হয় সাংবাদিকতা দিয়ে। তিনি পূর্ণিমা পত্রিকার বিনোদন সাংবাদিক হিসেবে কাজ করতেন। ১৯৮৯ সালে বিটিভির ধারাবাহিক ‘কোন কাননের ফুল’-এ ছোট একটি চরিত্রে অভিনয় করেন। এরপর হ‌ুমায়ূন আহমেদের কয়েকটি টেলিভিশন নাটকে অভিনয় করে পরিচিতি পান। ১৯৯৯ সালে হ‌ুমায়ূন আহমেদের ‘শ্রাবণ মেঘের দিন’ চলচ্চিত্র দিয়ে তাঁর চলচ্চিত্রে অভিষেক। এরপর ‘দুই দুয়ারী’, ‘জয়যাত্রা’, ‘মেঘের পরে মেঘ’, ‘লাল সবুজ’ ইত্যাদি চলচ্চিত্রে অভিনয় করেন।

অন্যদিকে, শাকিবের সঙ্গে সম্পর্কের টানাপোড়েনে নানা গুঞ্জনে ভাসছেন বুবলী। তাই বলে কাজ বন্ধ রাখেননি তিনি। এরই মাঝে শুটিং করেছেন ‘চাদর’ সিনেমার। আজ শুরু করছেন প্রহেলিকা। শুটিং শেষ না হওয়া পর্যন্ত সিলেটেই থাকবেন তিনি।

শেয়ার করুন