নিউইয়র্ক     বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইফোন কিনতে শিশু সন্তানকে বিক্রি, মা আটক

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২৮ জুলাই ২০২৩ | ০৭:২৫ পূর্বাহ্ণ | আপডেট: ২৮ জুলাই ২০২৩ | ০৭:২৫ পূর্বাহ্ণ

ফলো করুন-
আইফোন কিনতে শিশু সন্তানকে বিক্রি, মা আটক

দামী আইফোন কিনতে ৮ মাসের ছোট সন্তানকে বিক্রি করে দিয়েছেন এক বাবা-মা। এ ঘটনায় ওই শিশুর মাকে আটক করেছে পুলিশ। এছাড়া যে নারী শিশুটিকে কিনেছিলেন তাকেও পুলিশের জিম্মায় নেওয়া হয়েছে। এমন ভয়ানক ঘটনাটি ঘটেছে ভারতের পশ্চিমবঙ্গে।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস শুক্রবার (২৮ জুলাই) জানিয়েছে আইফোন কিনতে এবং সেটি দিয়ে রিলস বানাতে নিজ সন্তানকে বিক্রি করে দেন বাবা জাদভ ঘোষ এবং মা সাথী। তারা পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগণায় থাকেন। এ দুজন মিলে আইফোন-১৪ কেনার পরিকল্পনা করেন। আর সেটির অর্থ যোগাতে নিজ সন্তানকে বিক্রি করে দেন। এই দম্পতির সাত বছর বয়সী আরেকটি মেয়ে রয়েছে।

পুলিশ ৮ মাস বয়সী শিশুটিকে প্রিয়াঙ্কা ঘোষ নামের একটি নারীর কাছ থেকে উদ্ধার করে। তিনি উত্তর ২৪ পরগণার খারদাহর বাসিন্দা। তিনিই শিশুটিকে কেনার অর্থ দিয়েছিলেন। পুলিশ বিষয়টি টের পাওয়ার পর শিশুটির বাবা পালিয়ে যান। এখন তাকে আটকের জন্য খুঁজছে আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনী।

জিজ্ঞাসাবাদে শিশুটির মা পুলিশের কাছে অপরাধ স্বীকার করেছেন এবং জানিয়েছেন, তিনি এবং তার স্বামী সন্তান বিক্রির অর্থ দিয়ে রাজ্যে ঘুরে বেড়ানোর পরিকল্পনা করেছিলেন যেন তারা ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের জন্য রিলস তৈরি করতে পারেন। পুলিশ জানিয়েছে, শিশুটির বাবা তার সাত বছর বয়সী মেয়েকেও বিক্রি করে দেওয়ার পরিকল্পনা করেছিল। কিন্তু সেটি তিনি আর পরবর্তীতে করেননি।

সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডেকে ওই দম্পতির প্রতিবেশীরা জানিয়েছেন, শিশুটিকে মাত্র ২ লাখ রুপিতে বিক্রি করে দেওয়া হয়েছিল। এরপর তারা দিঘা সমুদ্র সৈকতসহ বিভিন্ন জায়গায় ভ্রমণে যান এবং একটি মোবাইল ফোনও কেনেন। ‍সূত্র: এনডিটিভি

শেয়ার করুন