নিউইয়র্ক     শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইপিএল যে কারণে চিন্তা বাড়াচ্ছে ভারতের

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০২ মে ২০২৩ | ০৫:৪৯ পূর্বাহ্ণ | আপডেট: ০২ মে ২০২৩ | ০৫:৪৯ পূর্বাহ্ণ

ফলো করুন-
আইপিএল যে কারণে চিন্তা বাড়াচ্ছে ভারতের

আসছে জুনে মাঠে গড়াবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। আগামী ৭ জুন ইংল্যান্ডের ওভালে পাঁচ দিনের এই শ্রেষ্ঠত্বের লড়াইয়ে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে টিম ইন্ডিয়া। তবে ফাইনালের মহারণের আগে ভারতের চিন্তা বাড়াচ্ছে আইপিএল।

চোটের কারণে দীর্ঘ দিন দলে নেই যশপ্রীত বুমরাহ ও শ্রেয়াস আইয়াররা। এছাড়া গাড়ি দুর্ঘটনার কবলে পড়ে মাঠের বাইরে চলে গেছেন উইকেটকিপার ব্যাটার রিশভ পান্ত। এর মধ্যেই আইপিএল চলাকালে নতুন করে চোটে পড়েছেন ফাইনাল স্কোয়াডের আরও দুই ক্রিকেটার কেএল রাহুল ও জয়দেব উনাদকাট।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ম্যাচের আগে অনুশীলনে চোট পেয়েছেন জয়দেব উনাদকাট। কাঁধের চোটের কারণে গতকাল (সোমবার) আরসিবির বিপক্ষে খেলতে পারেননি বাঁহাতি এই পেসার। উনাদকাটের চোট পাওয়ার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেছে আইপিএল কর্তৃপক্ষ। সেখানে দেখা যাচ্ছে, বল করার পর উইকেটের ওপর পড়ে যান উনাদকাট। নেটের দড়িতে জড়িয়ে যায় তার পা। ফলো থ্রু শেষ হওয়ার আগেই মাটিতে আছড়ে পড়েন তিনি। সঙ্গে সঙ্গে তার কাঁধে বরফ দেওয়া হয়। যদিও উনাদকাটের চোখ-মুখে যন্ত্রণার ছাপ ছিল স্পষ্ট। তবে আশা করা হচ্ছে তার চোট খুব গুরুতর নয়। আইপিএলে তার লখনৌ সুপার জায়ান্টসের পক্ষ থেকেও অবশ্য উনাদকাটের চোট নিয়ে কিছু জানানো হয়নি।

এদিকে, রোহিত শর্মাদের উদ্বেগ আরও বাড়িয়েছে লোকেশ রাহুলের চোট। গতকাল ম্যাচে ফিল্ডিং করার সময় চোট পান লখনৌ অধিনায়ক। বেঙ্গালুরুর ইনিংসের দ্বিতীয় ওভারে ফ্যাফ ডু প্লেসির মারা একটি ড্রাইভ আটকাতে যান তিনি। বলের পেছন পেছন ছুটছিলেন। সেই সময় পেশিতে টান লাগে তার। মাটিতে পড়ে যান। এরপর তাকে খোঁড়াতে খোঁড়াতে মাঠ ছাড়তে দেখা যায়। মাঠ ছাড়ার পর আর ফিল্ডিং করতে নামতে পারেননি। পরে যদিও ব্যাট করতে নেমেছিলেন। তবে চোট নিয়েও তার ব্যাট করার ঝুঁকি নেওয়া পছন্দ হয়নি অনেকের।

রিশভ পান্ত মাঠের বাইরে থাকায় টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে রাহুলকে উইকেটরক্ষক হিসেবে দলে চাইবে ভারত। তিনি খেললে ব্যাট হাতেও দলের মিডল অর্ডারকে ভরসা দিতে পারবেন। এমন অবস্থায় সে ছিটকে গেলে ভারতের বিপদ আরও বাড়বে। তবে রাহুলের চোট কতটা গুরুতর তা এখনও জানা যায়নি।

এদিকে, আইপিএলের পরপরই টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল থাকায় অনেকের পরামর্শ ছিল খেলোয়াড়দের বিরতি দিয়ে টুর্নামেন্টটিতে খেলানোর। তবে এখন পর্যন্ত রোহিত-কোহলিদের নিয়মিতই খেলতে দেখা যাচ্ছে। তবে শোনা যাচ্ছে, আইপিএলের শিরোপার লড়াই থেকে ছিটকে যাওয়া স্কোয়াডের খেলোয়াড়দের নিয়ে বেশ আগেভাগেই ইংল্যান্ডে পাড়ি জমাবেন টিম ইন্ডিয়া কোচ রাহুল দ্রাবিড়। উদ্দেশ্য কন্ডিশনের সঙ্গে খেলোয়াড়দের মানিয়ে নেওয়া।

ফাইনালে ভারতের ১৫ সদস্যের স্কোয়াড
রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, আজিঙ্কা রাহানে, কেএল রাহুল, কেএস ভরত (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব ও জয়দেব উনাদকাট। সূত্র : ঢাকা পোস্ট

নাছরিন/পরিচয়

শেয়ার করুন