নিউইয়র্ক     মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অভিযোগ ‘হাস্যকর ও ভিত্তিহীন’: ট্রাম্প

পরিচয় ডেস্ক

প্রকাশ: ১১ জুন ২০২৩ | ০৮:৪১ পূর্বাহ্ণ | আপডেট: ১১ জুন ২০২৩ | ০৮:৪৪ পূর্বাহ্ণ

ফলো করুন-
অভিযোগ ‘হাস্যকর ও ভিত্তিহীন’: ট্রাম্প

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প । ছবি- সংগৃহীত

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে রাষ্ট্রীয় গোপন নথি ব্যক্তিগত জিম্মায় রাখাসহ ৩৭টি অভিযোগ আনা হয়েছে। এসব অভিযোগকে ‘হাস্যকর ও ভিত্তিহীন’ বলে উড়িয়ে দিয়েছেন ট্রাম্প। আদালতে অভিযুক্ত হওয়ার পর প্রথম জনসমক্ষে বক্তব্যে অভিযোগ অস্বীকার করেন ট্রাম্প। বোরবার প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের দুটি প্রচারণায় ট্রাম্প বলেন, এই অভিযোগের অর্থ হলো ‘দুর্নীতিগ্রস্ত’ এফবিআই এবং বিচার বিভাগের ‘নির্বাচনে হস্তক্ষেপ’। সাবেক এই প্রেসিডেন্টের অভিযোগ, তিনি রাজনৈতিক প্রতিহিংসার শিকার। তিনি বলেন, ২০২৪ সালের নির্বাচন থেকে দূরে রাখতে তার বিরুদ্ধে প্রশাসন ও বিচার বিভাগকে ব্যবহার করা হচ্ছে। ২০২০ সালের মতো আগামী নির্বাচনেও বিজয়ী হওয়ার আশা প্রকাশ করেন ট্রাম্প।

এ নিয়ে গত তিন মাসের ভেতর দ্বিতীয় কোন মামলায় অভিযুক্ত হলেন ট্রাম্প। তবে এটিই প্রথম ফৌজদারি মামলা সাবেক মার্কিন এই প্রেসিডেন্টের বিরুদ্ধে। এতে সরকারি নথি নিজের কাছে রাখা, ন্যায়বিচারে বাধা দেয়াসহ বেশ কয়েকটি অপরাধে তার বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। পরে ট্রাম্পকে আদালতে হাজির হতে নির্দেশ দেন বিচারক।

শেয়ার করুন