নিউইয়র্ক     শনিবার, ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বাইডেন প্রেসিডেন্ট নির্বাচনই করতেন না, যদি…

পরিচয় ডেস্ক

প্রকাশ: ০৬ ডিসেম্বর ২০২৩ | ০৮:২৪ পূর্বাহ্ণ | আপডেট: ২১ মার্চ ২০২৪ | ১২:৩৪ অপরাহ্ণ

ফলো করুন-
বাইডেন প্রেসিডেন্ট নির্বাচনই করতেন না, যদি…

আগামী বছরের নভেম্বরে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। নভেম্বর এই ভোটের মাধ্যমে পরবর্তী প্রেসিডেন্ট বেছে নেবেন আমেরিকানরা। এটা প্রায় নিশ্চিত, এবারের নির্বাচনেও জো বাইডেন-ড্রোনাল্ড ট্রাম্পের দ্বৈরথ দেখবে বিশ্ব। এবার এই নির্বাচন দাঁড়ানো নিয়ে নতুন তথ্য দিয়েছেন বর্তমান মার্কিন প্রেসিডেন্ট। তিনি বলেছেন, ট্রাম্প যদি পুনরায় প্রেসিডেন্ট নির্বাচনে দাঁড়ানোর ঘোষণা না দিতেন তাহলে তিনি নিজেও পুনরায় নির্বাচন করার বিষয়ে আত্মবিশ্বাসী ছিলেন না।

গতকাল মঙ্গলবার (৫ ডিসেম্বর) যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের রাজধানী বোস্টনে নির্বাচনী তহবিল সংগ্রহের একটি অনুষ্ঠানে এই কথা বলেছেন বাইডেন। খবর সিএনএনের।

ক্ষমতাসীন ডেমোক্র্যাটিক পার্টির সমর্থকদের উদ্দেশে বাইডেন বলেন, যদি ট্রাম্প না দাঁড়াতেন, আমি নিশ্চিত নই যে আমিও দাঁড়াতাম। কেননা ডেমোক্র্যাটরা তাকে (ট্রাম্প) জিততে দিতে পারে না।

২০২৪ সালের প্রেসিসেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা নিয়ে এখন পর্যন্ত বাইডেন যে মন্তব্য করেছেন এটিই সবচেয়ে গুরুত্বপূর্ণ বলে জানিয়েছে সিএনএন। তবে বাইডেনের এমন মন্তব্যে অবাকই হয়েছেন তার নির্বাচনী প্রচারের সঙ্গে যুক্ত কর্মকর্তা ও উপদেষ্টারা। এমনকি কিছুক্ষণ পর এ মন্তব্য থেকে নিজেই সরে আসেন বাইডেন।

ট্রাম্প না দাঁড়ালে তিনি নির্বাচন করবেন কি না, সাংবাদিকরা এমন প্রশ্ন করলে বাইডেন বলেন, আমি তাই আশা করি। কিন্তু দেখুন, তিনি নির্বাচন করছেন এবং আমাকেও করতে হবে। সূত্র: কালবেলা।

শেয়ার করুন