নিউইয়র্ক     রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

২০২৫ পর্যন্ত ইউক্রেনে যুদ্ধ চালাতে বদ্ধপরিকর যুক্তরাষ্ট্র: রাশিয়া

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৯ ডিসেম্বর ২০২২ | ১২:২৪ অপরাহ্ণ | আপডেট: ০৯ ডিসেম্বর ২০২২ | ১২:২৪ অপরাহ্ণ

ফলো করুন-
২০২৫ পর্যন্ত ইউক্রেনে যুদ্ধ চালাতে বদ্ধপরিকর যুক্তরাষ্ট্র: রাশিয়া

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা বৃহস্পতিবার একটি সংবাদ ব্রিফিংয়ে বলেছেন, মার্কিন অস্ত্র চুক্তি সম্পর্কিত খোলা তথ্য ইঙ্গিত দেয় যে, ওয়াশিংটন কমপক্ষে ২০২৫ সালের শেষ পর্যন্ত ইউক্রেনে যুদ্ধ চালাতে চায়।

‘ওয়াশিংটন কমপক্ষে ২০২৫ সালের শেষ পর্যন্ত ইউক্রেনে শত্রুতা বাড়াতে পরিকল্পনা করেছে। এটি তাদের পরিকল্পনা, নথিগুলির ভিত্তিতে যা তারা কারও কাছ থেকে গোপন করে না,’ জাখারোভা জোর দিয়ে বলেছিলেন।

আরো পড়ুন।মস্কোর শপিং সেন্টারে ভয়াবহ আগুন

বাইডেন প্রশাসন ২০২৩ সালের বাজেটে কিয়েভের জন্য ৩৭ বিলিয়ন ডলারের অতিরিক্ত সমর্থন অন্তর্ভুক্ত করতে কংগ্রেসকে রাজি করাতে চায়, ‘যার সিংহভাগ ইউক্রেনীয় সামরিক বাহিনীতে যাবে,’ তিনি উল্লেখ করেছিলেন, ‘কিয়েভের জন্য নাসামস বিমান প্রতিরক্ষা ব্যবস্থা কেনার জন্য মার্কিন কর্তৃপক্ষ এবং রেথিয়নের মধ্যে ১২০ কোটি ডলারের তিন বছরের চুক্তি, এ বছরের নভেম্বরের শেষে স্বাক্ষরিত হয়েছে, যা একই যুক্তির সাথে খাপ খায়।’

‘যুক্তরাষ্ট্র ইউক্রেনকে নিয়ন্ত্রণ করে এবং এটিকে রাশিয়ার সাথে সংঘর্ষে এবং অবশ্যই তার আর্থিক প্রতারণার জন্য নিজস্ব ভূ-রাজনৈতিক লক্ষ্য অর্জনের একটি হাতিয়ার হিসাবে বিবেচনা করে। এমনকি মার্কিন মিডিয়া নিজেও এই প্রলোভনটিকে অপ্রতিরোধ্য বলে মনে করে, এই অন্তহীনের বিবরণ উপভোগ করার জন্য,’ জাখারোভা উপসংহারে বলেছিলেন। সূত্র: তাস।

শেয়ার করুন