নিউইয়র্ক     শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১৪, ১৫ ও ১৬ জুলাই ২য় ওয়াশিংটন ইন্টারন্যাশনাল ট্রেড এবং কালচারাল এক্সপো ২০২৩

পরিচয় রিপোর্ট

প্রকাশ: ০৮ এপ্রিল ২০২৩ | ০১:১০ অপরাহ্ণ | আপডেট: ০৯ এপ্রিল ২০২৩ | ০১:২২ অপরাহ্ণ

ফলো করুন-
১৪, ১৫ ও ১৬ জুলাই ২য় ওয়াশিংটন ইন্টারন্যাশনাল ট্রেড এবং কালচারাল এক্সপো ২০২৩

আগামী ১৪, ১৫ ও ১৬ জুলাই গ্রেটার ওয়াশিংটন ডিসির অন্তর্ভুক্ত স্প্রিংফিল্ড এলাকার ওয়াটার ফোর্ডে ২য় ওয়াশিংটন ইন্টারন্যাশনাল ট্রেড এবং কালচারাল এক্সপো ২০২৩ অনুষ্ঠিত হবে।

গত ১লা এপ্রিল ভার্জিনিয়ার স্প্রীংফিল্ডের একটি রেষ্টুরেন্টে ইফতার পূর্ব সমাবেশে এ ঘোষণা দেন এবারের উইটসি-র কনভেনর জি আই রাসেল। তিনি আরো বলেন তিনদিনব্যাপী এই এক্সপো আয়োজনের মূললক্ষ্য হচ্ছে যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশসহ এশিয়া, আফ্রিকা, মিডল ইষ্ট ও ল্যাটিন আমেরিকার বেশ কয়েকটি দেশের সেতুবন্ধন তৈরীর মাধ্যমে বাণিজ্যিক ও অর্থনৈতিক সম্পর্ককে সুদৃঢ় করা। মেলায় বিভিন্ন পন্যের ষ্টল ছাড়াও থাকবে বিভিন্ন দেশের বিশেষায়িত খাবারের ষ্টল। সেরা ষ্টলকে পুরস্কার ও সম্মাননা প্রদান করা হবে বলে জানান জি আই রাসেল।

এবারের মেলায় আগে আসলে আগে পাবেন নীতিমালার ভিত্তিতে তিনশতাধিক ষ্টলের জন্য জায়গা বরাদ্দ দেওয়া হবে। এক্সপোর প্রতিদিনই থাকবে মনোজ্ঞ সঙ্গীতানুষ্ঠান। সঙ্গীত পরিবেশন করবেন তাহসান, নগরবাউল জেমস এবং পঙ্কজ উধাস।

এবারের ২য় এক্সপোর কনভেনর হিসেবে জি আই রাসেল এর সাথে রয়েছেন প্রেসিডেন্ট রেদোয়ান চৌধুরী, সিনিয়র কনভেনর পারভীন পাটোয়ারী, চীফ প্যাট্রন কবীর পাটায়ারী, চীফ কোঅর্ডিনেটর মিনর পাটোয়ারী, জেবা বানু কো কনভেনর, শিব্বীর আহম্মদ মেম্বার সেক্রেটালী, খলিফা উডয়ার্ড এক্সিটিভ ডাইরেক্টর ও এনামুল হক এনাম চেয়ারম্যান ইভেন্ট ম্যানেজমেন্ট। বিশেষ সহযোগিতায় মাহফুজুর রহমান শুভ। টাইটেল স্পন্সর হিসেবে নির্বাচিত হয়েছেন নাহিনুর রহমান। বিস্তারিত জানতে ২০২-৫৭৭-১৪০০।

শোয়েব রহমান এবিএফএস এর নতুন প্রেসিডেন্ট

এদিন আমেরিকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির (এবিএফএস) প্রেসিডেন্ট হিসেবে শোয়েব রহমান দায়িত্বভার গ্রহণ করেন । তাঁকে দায়িত্বভার বুঝিয়ে দেন বিদায়ী সভাপতি জিআই রাসেল। এক সংক্ষিপ্ত বক্তব্যে নতুন প্রেসিডন্ট শোয়েব রহমান সংগঠনকে আরো গতিশীল করার প্রয়াসে সকলের আন্তরিক সহেযাগিতার আহবান জানান।

শেয়ার করুন