নিউইয়র্ক     রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১০ বছরও বাঁচবেন না পুতিন!

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০১ আগস্ট ২০২৩ | ০১:৩২ পূর্বাহ্ণ | আপডেট: ০১ আগস্ট ২০২৩ | ০১:৩২ পূর্বাহ্ণ

ফলো করুন-
১০ বছরও বাঁচবেন না পুতিন!

পুরোনো ছবি।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন আর ১০ বছরও বাঁচবেন না—এমন ভবিষ্যদ্বাণী করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। সোমবার (৩১ জুলাই) নিজের টেলিগ্রাম চ্যানেলে দেওয়া এক ভিডিওতে এ দাবি করেন তিনি। খবর বিবিসির।

ব্রাজিলের সংবাদমাধ্যম গ্লোবো এক সাক্ষাৎকারে জেলেনস্কির কাছে জানতে চায়—ইউক্রেনের অবস্থা সিরিয়ার মতো কি না বা তাদের শেষ পরিণতি সিরিয়ার মতো হবে কি না, এ সময় তিনি এমন ভবিষ্যদ্বাণী করেন।

জেলেনস্কি বলেন, পুতিন বহু বছর বাঁচবেন না। এ জন্য এটি সম্ভব নয়। সিরিয়ার যুদ্ধ ভিন্নরকম উল্লেখ করে তিনি বলেন, রাশিয়া আমাদের সঙ্গে যেভাবে যুদ্ধ করছে এভাবে সিরিয়ায় যুদ্ধ হয়নি। রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন ১০ বছরও বাঁচবেন না, এমনকি তার এ অবস্থানও থাকবে না। ইতোমধ্যে যুদ্ধে এটি প্রমাণিত হয়েছে যে রুশ সেনারা ইউক্রেন দখল বা তারা দেশটিকে ধ্বংসও করতে পারবে না।

এর আগে, রোববার (২০ জুলাই) এক ভিডিও বার্তায় জেলেনস্কি বলেন, যুদ্ধ এখন রাশিয়ায় ঢুকে গেছে। দুই দেশের মধ্যে চলমান এ যুদ্ধে রুশ সীমান্তে হামলা অবশ্যম্ভাবী ছিল। এ হামলা স্বাভাবিক ও ন্যায়সংগত। ইউক্রেন আরও শক্তিশালী হয়ে উঠছে। আজ কথিত বিশেষ সামরিক অভিযানের ৫২২তম দিন। অথচ মস্কো ভেবেছিল, কয়েক সপ্তাহের মধ্যেই এটা শেষ হয়ে যাবে।

ইউক্রেন এই মুহূর্তে যুদ্ধবিরতির পক্ষে নয় বলেও জানিয়েছেন জেলেনস্কি। তার যুক্তি—এখন যুদ্ধবিরতির মানে দেশের প্রায় এক-পঞ্চমাংশের নিয়ন্ত্রণ রাশিয়ার হাতে ছেড়ে দেওয়া এবং রুশ বাহিনীকে পুনরায় সংগঠিত হতে সময় দেওয়া।

শেয়ার করুন