নিউইয়র্ক     শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হত্যার অভিযোগে জার্মানিতে গ্রেপ্তার ২ মার্কিন সেনা

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২১ আগস্ট ২০২৩ | ০৭:৩১ পূর্বাহ্ণ | আপডেট: ২১ আগস্ট ২০২৩ | ০৭:৩১ পূর্বাহ্ণ

ফলো করুন-
হত্যার অভিযোগে জার্মানিতে গ্রেপ্তার ২ মার্কিন সেনা

প্রতীকী ছবি

জার্মানিতে এক যুবককে ছুরিকাঘাতে হত্যার অভিযোগে যুক্তরাষ্ট্রের দুই সেনা সদস্যকে গ্রেপ্তার করেছে জার্মান পুলিশ। আজ সোমবার (২১ আগস্ট) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

রোববার এক বিবৃতিতে জার্মানির পশ্চিমাঞ্চলীয় শহর ট্রেভসের পুলিশ জানিয়েছে, ২৮ বছর বয়সী এক ব্যক্তিকে হত্যার পর দুজন সন্দেহভাজন ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। তারা দুজনই আমেরিকান সেনাবাহিনীর সদস্য।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে পুলিশ আরও জানিয়েছে, গত শনিবার (১৯ আগস্ট) রাইনল্যান্ড-প্যালাটিনেট রাজ্যের উইটলিচের শহর সাউব্রেনারের একটি মেলায় কয়েকজন ব্যক্তির মধ্যে বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে তাদের এই বাগবিতণ্ডা মারামারিতে গড়ালে ওই যুবককে ছুরিকাঘাত করা হয়। এতে তিনি মারা যান। এরপই ঘটনাস্থল থেকে দুজন পুরুষ ও দুজন নারী পালিয়ে যান।

তবে তাদের দ্রুতই চিহ্নিত করে পুলিশ। এরপর ওই দুই সেনা সদস্যকে মার্কিন কর্তৃপক্ষের হাতে সোপর্দ করার আগে তাদের গ্রেপ্তার করা হয়। এখন পশ্চিমা সামরিক জোট ন্যাটোর আইন অনুযায়ী তাদের বিচার করবে যুক্তরাষ্ট্র।

দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর থেকেই জার্মানিতে মার্কিন সেনাঘাঁটি রয়েছে। তবে বার্লিন প্রাচীরের পতনের পর এই সেনা সংখ্যা কমে এসেছে। ১৯৯০ সালে জার্মানিতে ২ লাখ সেনা অবস্থান করলেও বর্তমানে সাড়ে ৩৪ হাজার সেনা রয়েছে।

শেয়ার করুন