নিউইয়র্ক     বৃহস্পতিবার, ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

স্ত্রীকে নিয়ে ফুটপাতের খাবারে মজেছেন জাপানি রাষ্ট্রদূত

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১২ জুন ২০২৩ | ০১:০১ পূর্বাহ্ণ | আপডেট: ১২ জুন ২০২৩ | ০১:০১ পূর্বাহ্ণ

ফলো করুন-
স্ত্রীকে নিয়ে ফুটপাতের খাবারে মজেছেন জাপানি রাষ্ট্রদূত

ভারতের ফুটপাতে বিক্রি হওয়া খাবার খেয়ে মুগ্ধ দেশটিতে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত হিরোশি সুজুকি। মহারাষ্ট্রের পুনের রাস্তায় স্ত্রীকে সঙ্গে নিয়ে স্থানীয় ফুটপাতের খাবার খেতে বেরিয়েছিলেন তিনি। সেই সফরের নানা মুহূর্তের ভিডিও টুইটারে পোস্ট করেছেন। জানিয়েছেন, ভারতীয় ফুটপাতের খাবারের প্রতি তার ভালো লাগার কথা। এদিকে হিরোশির সেই টুইট দেখে তাকে ভারতের খাবার নিয়ে বিশেষ পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

গত কয়েকদিন ধরেই হিরোশির পোস্ট করা ওই ভিডিও ভাইরাল হয়েছে। একটি নয়, টুইটারে তার মহারাষ্ট্রের খাদ্যসফরের একাধিক ভিডিও পোস্ট করেছেন হিরোশি। একটিতে তিনি লিখেছেন, ভারতীয় ফুটপাতের খাবার আমার দারুণ ভাল লাগে, কিন্তু একটু ঝাল কম প্লিজ!

ভিডিওতে দেখা যায়, মহারাষ্ট্রের পুনে শহরের রাস্তায় বড়া পাও দেখে উৎসাহিত সুজুকি ও তার স্ত্রী। দু’জনেই বড়া পাও খেতে শুরু করেন। কিন্তু ঝাল খেয়ে কিছু ক্ষণ কথা বলতে ভুলে যান সুজুকি। ঝাল লেগেছে দেখে মজা করে তার স্ত্রী একটি মরিচ এগিয়ে ধরেন তার দিকে। সেই মরিচ দেখেই চমকে ওঠেন সুজুকি।

পরে অন্য একটি ভিডিওতে দেখা যায়, দু’জনেই মিসাল পাও খেতে এসেছেন একটি রেঁস্তারায়। সুজুকি যেখানে বারবার ওয়েটারকে ঝাল কম দেওয়ার অনুরোধ করতে ব্যস্ত, তখন তার স্ত্রীকে বলতে শোনা যায়, আমারটায় সবচেয়ে বেশি ঝাল। এর জবাবে ওয়েটার তার কাছে জানতে চান, জাপানি রাষ্ট্রদূতের স্ত্রী কোলাপুরি মরিচের ঝাল খেতে চান কি না। তিনি তাতেই রাজি হয়ে যান।

ভিডিওতে এর পরের পর্বে দেখা যায় সুজুকির স্ত্রী বিনা বাক্যব্যয়ে ওই ঝাল মিসাল পাও খাচ্ছেন। আর সুজুকি নিজের খাবারটিতে কোনো চাটনি দিয়ে খেলে ঝাল কম লাগবে, তা-ই খুঁজতে ব্যস্ত। এই ভিডিও বিবরণেই সুজুকি লিখেছেন, স্ত্রীর কাছে প্রতিযোগিতায় হেরে গিয়েছেন তিনি।

ভিডিও ভাইরাল হওয়ার পর মোদীরও নজরে এসেছে। রোববার সুজুকির ভিডিওটি নিজের টুইটারে শেয়ার করে মোদী লিখেছেন, এই একটি প্রতিযোগিতায় আপনার হেরে গেলেও খারাপ লাগার কথা নয়।মাননীয় রাষ্ট্রদূত আপনাকে ভারতীয় খাবার ভালোবেসে খেতে দেখে ভালো লাগছে। আরও ভালো লাগছে সেই খাবার খাওয়ার অভিজ্ঞতা আপনি এত সুন্দরভাবে সামাজিক যোগাযোগামাধ্যমে উপাস্থাপন করছেন দেখে। এমন আরও ভিডিও আমাদের দেখাতে থাকুন। সূত্র : জাগো নিউজ

শেয়ার করুন