নিউইয়র্ক     শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জেবিএফএস’র ইফতার মাহফিলে মূলধারার রাজনীতিক সহ কমিউনিটি নেতৃবৃন্দের ব্যাপক অংশগ্রহণে সৌহার্দ্য-সম্প্রীতির ব্যতিক্রমী আয়োজন

পরিচয় ডেস্ক

প্রকাশ: ২২ এপ্রিল ২০২৩ | ০৬:০০ পূর্বাহ্ণ | আপডেট: ২৩ এপ্রিল ২০২৩ | ০৮:৫৬ পূর্বাহ্ণ

ফলো করুন-
জেবিএফএস’র ইফতার মাহফিলে মূলধারার রাজনীতিক সহ কমিউনিটি নেতৃবৃন্দের ব্যাপক অংশগ্রহণে সৌহার্দ্য-সম্প্রীতির ব্যতিক্রমী আয়োজন

পবিত্র রমজান উপলক্ষ্যে সৌহার্দ্য-সম্প্রীতি আর ব্যতিক্রমী আয়োজনে অনুষ্ঠিত হয়েছে জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির (জেবিএফএস) ২০তম কমিউনিটি ইফতার ও দোয়া মাহফিল । ‘কমিউনিটি ইফতার’ শীর্ষক এই মাহফিলে মূলধারার রাজনীতিক, বিভিন্ন মিডিয়ার সম্পাদক ও সাংবাদিক, কমিউনিটি নেতৃবৃন্দ, ফ্রেন্ডস সোসাইটির উপদেষ্টা ও কর্মকর্তাবৃন্দ সহ বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশীরা সপরিবারে এতে অংশ নেন। ফলে মাহফিলটি মূলধারার রাজনীতিকদেও সাথে বাংলাদেশীদের মিলন মেলায় পরিণত হয়।

কিউ গার্ডেন এলাকায় কুইন্স বুলেভার্ডস্থ আগ্রা প্যালেসে গত ১৪ এপ্রিল শুক্রবার সন্ধ্যায় এই ইফতার মাহফিলের আয়োজন করা হয়। মাহফিলে ইউএস কংগ্রেসওম্যান গ্রেস মেং, ষ্টেট সিনেটর জন ল্যু, ষ্টেট অ্যাসেম্বলীওম্যান জেনিফার রাজ কুমার ও অ্যালিসিয়া হ্যান্ডম্যান, নিউইয়র্ক সিটি কাউন্সিলম্যান জিম জিনারো ও নাতাসা উইলিয়াম এবং বিয়ানীবাজার পৌরসভার মেয়র ফারুকুল হক অতিথি হিসেবে যোগ দেন। ফ্রেন্ডস সোসাইটির সভাপতি ফখরুল ইসলাম দেলোয়ার ও সাধারণ সম্পাদক জে মোল্লা সানি, আয়োজক কমিটির আহ্বায়ক মোহাম্মদ শামসুল ইসলাম ও সদস্য সচিব শাহ জে চৌধুরী সহ সংগঠনের অন্যান্য কর্মকর্তারা অতিথিসহ আগতদের স্বাগত জানান।

এছাড়াও মাহফিলে কমিউনিটির ব্যক্তিবর্গের মধ্যে বাংলাদেশ সোসাইটির সভাপতি আব্দুর রব মিয়া ও সাধারণ সম্পাদক রুহুল আমীন সিদ্দিকী, সাপ্তাহিক ঠিকানা’র প্রধান উপদেষ্টা মুহাম্মদ ফজলুর রহমান, জেএমসি পরিচালনা কমিটির সহ সভাপতি ডা. নাজমুল খান, ফ্রেন্ডস সোসাইটির প্রধান উপদেষ্টা এবিএম ওসমান গনি, উপদেষ্টা ও সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডা. ওয়াজেদ এ খান, ফ্রেন্ডস সোসাইটির উপদেষ্টা যথাক্রমে আলহাজ শামসুল ইসলাম, নাসির আলী খান পল, সালেহ আহমেদ, শরাফ সরকার, অধ্যাপিকা হুসনে আরা বেগম, ডা. টমাস দুলু রায়, ছদরুন নূর, রেজাউল করিম চৌধুরী, মস্তফা কামাল, এবিএম সালাহউদ্দিন আহমেদ, সেন্টার ফর এনআরবি’র চেয়ারপারসন এম এস সেকিল চৌধুরী, বাপাফ-এর সাবেক সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মোহাম্মদ সাদেক, বাংলাদেশ সোসাইটির সাবেক কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী, জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকার সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান শেফাজ, নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মনোয়ারুল ইসলাম, সাংবাদিক আসাদুজ্জামান সম্রাট, নিউইয়র্ক কাগজ সম্পাদক আফরোজা ইসলাম, বাংলাদেশ সোসাইটির সহ সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম চৌধুরী, বিয়ানীবাজার সমিতির সাবেক সাধারণ সম্পাদক মিসবাহ আহমেদ, জেবিবিএ’র সাবেক সভাপতি আবুল ফজল মোহাম্মদ দিদারুল ইসলাম, বিশিষ্ট রিয়েল এস্টেট ইনভেস্টর নূরুল আজীম, আশা হোম কেয়ারের প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার আকাশ রহমান, পুষ্পধারা প্রোপার্টিজ ইউএসএ’র পরিচালক মিজানুর রহমান, নর্থ বেঙ্গল ফাউন্ডেশন ইউএসএ’র প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আবুল কাশেম, সঙ্গীত শিল্পী আলেয়া ফেরদৌসী ও মাহবুবুল আলম ফিরোজ, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট আহসান হাবিব, আমিনুল ইসলাম চুন্নু, রুমানা আহমেদ, জেবিএফএস’র সাবেক সভাপতি বেলাল আহমেদ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আল আমীন রাসেল ও সেবুল মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিশেষ দোয়া পরিচালনা করেন ফ্রেন্ডস সোসাইটির অন্যতম উপদেষ্টা, বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ শামসুল ইসলাম। এর আগে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন নতুন প্রজন্মের সৈয়দ মুস্তাজিন বিল্লাহ ও রেদোয়ানা জামান। মাহফিলে অতিথি বক্তারা তাদের বক্তব্যে পবিত্র রমজান ও ঈদুল ফিতরের আগাম শুভেচ্ছা জানান এবং ফ্রেন্ডস সোসাইটির কর্মকান্ডের ভূয়শী প্রশংসা করেন। এসময় তাদের উত্তরীয় উপহার দেয়া হয়। এছাড়াও আগত অন্যান্য অতিথিদের জন্য ছিলো বিশেষ উপহার। এছাড়াও বাংলাদেশ সোসাইটি আয়োজিত কিরাত প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝেও বিশেষ পুরষ্কার বিতরণ করা হয়। শাহ ফাউন্ডেশনের সৌজন্যে এসব উপহার প্রদান করা হয়।

ফ্রেন্ডস সোসাইটির প্রতিষ্ঠাতা ও বর্তমান সভাপতি মোহাম্মদ ফখরুল ইসলাম দেলোয়ার ও সাধারণ সম্পাদক জে মোল্লা সানি জানান, মাহফিলে দুই শতাধিক প্রবাসী অংশ নেন। ফখরুল ইসলাম দেলোয়ার বলেন, নিউইয়র্ক বিশেষ করে কুইন্স বরো বিশ্বের সকল জাতিগোষ্ঠীর আবাসস্থল হওয়ায় আমরা রমজানের গুরুত্ব এবং ইসলামের সৌহার্দ-সম্প্রীতির বার্তা তুলে ধরতেই সকল জাতি-গোষ্ঠীর অংশ গ্রহণে ‘কমিউনিটি ইফতার’ ও দোয়া মাহফিলের আয়োজন করি।

মাহফিলটি সফল করতে ফ্রেন্ডস সোসাইটির আয়োজক কমিটির অন্যান্য কর্মকর্তাদের মধ্যে ছিলেন কো কনভেনর মোহাম্মদ বেলাল চৌধুরী, রাশেক মালিক ও কামরুল ইসলাম সনি, প্রধান সমন্বয়কারী এএফ মিসবাহউজ্জামান, সমন্বয়কারী রিজু মোহাম্মদ, মোহাম্মদ আখতার বাবুল ও হিমু মিয়া, যুগ্ম সদস্য সচিব এনায়েত মুন্সী, রেজাউল আলম অপু ও ফয়সল আলম। খবর ইউএনএ’র।

শেয়ার করুন