নিউইয়র্ক     রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সুদান থেকে আনা ১০টি ইগল পাখি জব্দ, সাফারি পার্কে হস্তান্তর

বাংলাদেশ ডেস্ক

প্রকাশ: ২৮ নভেম্বর ২০২২ | ০৫:৪৬ পূর্বাহ্ণ | আপডেট: ২৮ নভেম্বর ২০২২ | ০৫:৪৬ পূর্বাহ্ণ

ফলো করুন-
সুদান থেকে আনা ১০টি ইগল পাখি জব্দ, সাফারি পার্কে হস্তান্তর

অবৈধ উপায়ে সুদান থেকে নিয়ে আসা ১০টি পোষা ইগল পাখি জব্দ করা হয়েছে। ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান পরিচালনা করে পাখিগুলো জব্দ করা হয়। পরে ইগল পাখিগুলো গাজীপুরের শ্রীপুর বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে হস্তান্তর করা হয়েছে।

আজ সোমবার (২৭ নভেম্বর) ইগল পাখিগুলো বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে হস্তান্তর করা হয়েছে বলে নিশ্চিত করেছেন বন্যপ্রাণী পরিদর্শক নিগার সুলতানা। এর আগে গতকাল রোববার (২৬ নভেম্বর) বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ নিয়মবহির্ভূতভাবে পোষা পাখি আমদানি করার অপরাধে পাখিগুলো জব্দ করা হয়।

বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ ঢাকা বিভাগীয় কার্যালয়ের বন্যপ্রাণী পরিদর্শক নিগার সুলতানা আজকের পত্রিকাকে জানান, গতকাল শনিবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের আমদানি কার্গোতে কাস্টমস কর্তৃপক্ষের সহযোগিতায় ঢাকা বিভাগীয় বন কর্মকর্তা, বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ নির্দেশে সুদান থেকে অবৈধ উপায়ে আনা ১০টি ইগল পাখি জব্দ করা হয়েছে। এরপর সোমবার পাখিগুলো বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে হস্তান্তর করা হয়েছে। সূত্র ; আজকের পত্রিকা

তিনি আরও জানান, পাখি আমদানি কারক প্রতিষ্ঠান মেসার্স সারা অ্যাগ্রোকে ১৯ লাখ ৮৮ হাজার ৫৫৫ টাকা জরিমানা করা হয়েছে।

শেয়ার করুন