নিউইয়র্ক     সোমবার, ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাবস্ক্রিপশন পরিষেবা চালু করলো মেটা

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১৯ মার্চ ২০২৩ | ০৭:৫২ পূর্বাহ্ণ | আপডেট: ১৯ মার্চ ২০২৩ | ০৭:৫২ পূর্বাহ্ণ

ফলো করুন-
সাবস্ক্রিপশন পরিষেবা চালু করলো মেটা

অর্থপ্রদানের সাবস্ক্রিপশন পরিষেবা চালু করেছে মেটা। ছবি : রয়টার্স

ফেসবুক এবং ইনস্টাগ্রামের মূল সংস্থা মেটা অর্থপ্রদানের সাবস্ক্রিপশন পরিষেবা চালু করেছে। এতে এ প্ল্যাটফর্ম ব্যবহারকারীদের ভেরিফিকেশনের জন্য অর্থ প্রদান করতে হবে। মেটার প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ শুক্রবার তার মেটা চ্যানেলে এ ঘোষণা দেন।

মেটা বলছে, কোম্পানির সর্বশেষ বৈশিষ্ট্যতে নতুন সিদ্ধান্তটি যুক্ত হবে। এতে ব্যবহারকারীরা সরাসরি তাদের দর্শকদের কাছে পৌঁছাতে পারবে। সিবিএস-এর নিউজে বলা হয়, কেবল ব্যক্তিগত অ্যাকাউন্টধারীরা মেটা ভেরিফিকেশন পরিষেবাটি ব্যবহার করতে পারবেন। আইওএস বা অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য প্রতি মাসে একজন গ্রাহককে ১৪.৯৯ ডলার গুনতে হবে, ওয়েবে কেনা হলে প্রতি মাসে খরচ পড়বে ১১.৯৯ ডলার।

জাকারবার্গ তার মেটা চ্যানেলে বলেন, ‘মেটা ভেরিফাইড আজ থেকে যুক্তরাষ্ট্রে চালু হচ্ছে। এ ব্যাজটি অ্যাকাউন্টের নিরাপত্তা এবং গ্রাহক সহায়তায় সরাসরি অ্যাক্সেস পেতে সাহায্য করবে।’ এর আগে গত ডিসেম্বরে এ ধরনের পরিষেবা চালু করে ইলন মাস্কের টুইটার। নির্দিষ্ট অর্থের বিনিময়ে টুইটার ব্যবহারকারীরা ‘ব্লু ব্যাজ’ ধারণ করতে পারবে।

আপাতত যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের ব্যবহারকারীরা এই পরিষেবাটি নিতে পারবেন। অন্যান্য অঞ্চলে যখন পরিষেবাটি চালু হবে, নোটিফিকেশনের মাধ্যমে তখন তা ব্যবহারকারীরা জানতে পারবেন। সূত্র: সিবিএস

শেয়ার করুন