নিউইয়র্ক     শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সরে দাঁড়ালেন বরিস জনসন

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২৪ অক্টোবর ২০২২ | ০৫:৪৬ পূর্বাহ্ণ | আপডেট: ২৪ অক্টোবর ২০২২ | ০৫:৪৬ পূর্বাহ্ণ

ফলো করুন-
সরে দাঁড়ালেন বরিস জনসন

ব্রিটিশ প্রধানমন্ত্রী হওয়ার প্রতিযোগিতা থেকে সরে দাঁড়ালেন সাবেক প্রধানমন্ত্রী বরিস জনসন। রবিবার স্থানীয় সময় রাতে এক বিবৃতি দিয়ে এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন তিনি। এর ফলে ক্ষমতাসীন দল কনজারভেটিভ পার্টির নেতা ও সাবেক অর্থমন্ত্রী ঋষি সুনাকের প্রধানমন্ত্রী হওয়ার সম্ভাবনা আরও বেড়ে গেল।

রবিবার রাতে এক বিবৃতিতে বরিস জনসন বলেন, ‘পার্লামেন্টের আইনপ্রণেতারা আমাকে সমর্থন করা সত্বেও আমি সরে দাঁড়ালাম। আপাতত প্রধানমন্ত্রীর হওয়ার দৌড়ে থাকা ঠিক হবে না বলে মনে করছি আমি।’

আরও খবর ব্রিটিশ প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে এগিয়ে ঋষি ও বরিস 

প্রধানমন্ত্রীর পদ থেকে লিজ ট্রাসের বিদায়ের পর নতুন নেতা হওয়ার দৌড়ে যে ক’জনের নাম উচ্চারিত হচ্ছিল তাদের মধ্যে বরিস জনসনও ছিলেন। তিনি জানিয়েছেন, পার্লামেন্টে ১০২ জন আইনপ্রণেতা তাকে সমর্থন করছিলেন।

এই নির্বাচন না লড়লেও ২০২৪ সালের সাধারণ নির্বাচনের দিকে নজর রাখছেন বরিস জনসন। সেই ইঙ্গিত দিয়ে তিনি বলেন, ‘আমি বিশ্বাস করি, আগামী ২০২৪ সালের সাধারণ নির্বাচনে কনজারভেটিভ পার্টিকে বিজয় এনে দিতে পারব।’

বর্তমানে প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে সবচেয়ে এগিয়ে থাকা ঋষি সুনাককে ১৩৬ জন আইনপ্রণেতা সমর্থন করছেন। এ ছাড়া বরিসকে যারা সমর্থন করছিলেন তাদের মধ্যেও কয়েকজন ঋষি সুনাককে সমর্থন করার ঘোষণা দিয়েছেন।

শেয়ার করুন