নিউইয়র্ক     মঙ্গলবার, ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন

শেখ হাসিনা বাঁচলে আমরা বাঁচবো – প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা

পরিচয় ডেস্ক

প্রকাশ: ১১ মার্চ ২০২৩ | ০৬:৪৪ পূর্বাহ্ণ | আপডেট: ১২ মার্চ ২০২৩ | ১২:২১ অপরাহ্ণ

ফলো করুন-
শেখ হাসিনা বাঁচলে আমরা বাঁচবো – প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা

শেখ হাসিনা বাঁচলে আমরা বাঁচবো বলেছেন যুক্তরাষ্ট্র সফররত মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি। গত ৭ই মার্চ জ্যাকসন হাইটসের একটি পার্টি হলে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ঐতিহাসিক ৭ মার্চ উদযাপনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন বর্তমানে পাকিস্তান ছাড়া বিশ্বের কোথাও তত্ত্ববধায়ক সরকারের প্রচলন নেই। যারা তত্বাবধায়ক সরকার চায় তাদের পাকিস্তানেই চলে যাওয়া উচিত। আগামী নির্বাচন বাংলাদেশের সংধিান অনুযায়ীই হবে। আর সেই নির্বাচনে বাংলাদেশের মানুষ শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারকে আবারও নির্বাচিত করবে ইনশাল্লাহ।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আইরিন পারভীনের সঞ্চালনায় অনুষ্ঠানে ৭ই মার্চ রেসকোর্স মাঠে উপস্থিত থাকার স্মৃতিচারণ করে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা আরো বলেন, ৭ই মার্চে ঐতিহাসিক ভাষণে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্ন নেসা মুজিবের রয়েছে অসামান্য অবদান। ৭ই মার্চের বক্তব্য কি হবে তা নিয়ে বঙ্গবন্ধুকে অনেকে পরামর্শ দিলে বঙ্গমাতা বলেছিলেন ‘সমগ্র দেশের মানুষ তোমার মুখের দিকে তাকিয়ে আছে। তোমার মনে যে কথা আসবে সে কথা বলবে। বাংলাদেশের মানুষকে নিয়ে তোমার যে স্বপ্ন সেই কথাগুলো তুমি স্পষ্ট করে বলে দিবে’। আজ বঙ্গবন্ধুর এ ভাষণ বিশ্বের শ্রেষ্ঠ ভাষণ হিসাবে ইউনেস্কোর বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য দলিলে স্বীকৃতি পেয়েছে।

প্রতিমন্ত্রী ইন্দিরা আরো বলেন, স্বাধীনতা ও দেশবিরোধিরা বিদেশে বসে মিথ্যা প্রচার, প্রপান্ডা, ষড়যন্ত্র করছে। এসকল ষড়যন্ত্র উপযুক্ত জবাব দিয়ে আগামী নির্বাচনে বঙ্গবন্ধু কন্যাকে ক্ষমতায় আনতে প্রবাসীদের ভূমিকা রাখতে হবে। তিনি বলেন, যে রাজনৈতিক দল ক্যান্টনমেন্টে গঠিত হয় সে দল কখনো জনগণের কল্যাণ করতে পারে না। অতীতে যেভাবে অগ্নি সন্ত্রাসী দলটি বাংলাদেশের জনগণদ্বারা প্রত্যাখ্যাত হয়েছিল, আগামী নির্বাচনে তেমনি প্রত্যাখ্যাত হবে। অনুষ্ঠানের সভাপতি ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান বলেন যেভাবে গত ৩টি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে, আগামী নির্বাচনও সেভাবেই অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সহ সভাপতি সহ-সভাপতি মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান ও শামসুদ্দিন আজাদ, সাংগঠনিক সম্পাদক আব্দুল হাসিব মামুন ও মহিউদ্দীন দেওয়ান, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাজী এনাম দুলাল মিয়া, প্রবাসী কল্যাণ সম্পাদক সোলায়মান আলী, কৃষি বিষয়ক সম্পাদক কৃষিবিদ আশরাফুজ্জামান, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুর রহমান ও সাধারণ সম্পাদক ইমদাদ চৌধুরী, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ আতিক ও সাধারণ সম্পাদক শাহীন আজমল, কানেক্টিকাট স্টেট আওয়ামী লীগের সভাপতি জাহেদুল হক ও সাধারণ সম্পাদক হুমায়ুন আহমেদ চৌধুরী, যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ শাহনাজ, মোর্শেদা জামান, কবি সালেহা ইসলাম, স্বেচ্ছাসেবক লীগ নেতা অহিদুজ্জামান লিটন, সাখাওয়াত বিশ্বাস, যুক্তরাষ্ট্র যুবলীগ নেতা সেবুল মিয়া, মিজানুর রহমান চৌধুরী, হুমায়ুন কবির, যুক্তরাষ্ট্র ছাত্রলীগের সাবেক সভাপতি জেড এ জয় প্রমুখ।

সমাবেশে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মাসুদ সিরাজী, যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল আমিন বাবু, দপ্তর সম্পাদক দুলাল বিল্লাহ, উপপ্রচার সম্পাদক শেখ শফিকুর রহমান। সভার শুরুতে শহীদদের স্মরণে মোনাজাত পরিচালনা করেন ইমাম কাজী কাইয়ুম।

সুমি/পরিচয়

শেয়ার করুন