নিউইয়র্ক     রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রের কাছে ইসরায়েলের মতো নিরাপত্তা চান জেলেনস্কি

পরিচয় ডেস্ক

প্রকাশ: ২৯ আগস্ট ২০২৩ | ০১:২২ পূর্বাহ্ণ | আপডেট: ২৯ আগস্ট ২০২৩ | ০১:২৭ পূর্বাহ্ণ

ফলো করুন-
যুক্তরাষ্ট্রের কাছে ইসরায়েলের মতো নিরাপত্তা চান জেলেনস্কি

জেলেনস্কি ও বাইডেন। ছবি : সংগৃহীত

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। ন্যাটোর সদস্যপদ কবে পাওয়া যাবে, এ নিয়ে অনিশ্চয়তার মধ্যে নতুন করে তিনি এ আহ্বান জানিয়েছেন।

টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্রের কাছ থেকে ইসরায়েল যে ধরনের নিরাপত্তা পায়, সেই ধরনের নিরাপত্তা চেয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট।

এক সাক্ষাৎকারে ভলোদিমির জেলেনস্কি বলেন, এই নিরাপত্তা নিশ্চয়তার মাধ্যমে দেশকে রক্ষার এবং একই সঙ্গে হামলার চালানোরও নিশ্চয়তা চান জেলেনস্কি। তবে এই নিরাপত্তা পাওয়ার পুরো বিষয়টি হোয়াইট হাউসের ওপর নির্ভর করে বলে মনে করেন জেলেনস্কি। তিনি বলেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট কে থাকবেন, সেটা গুরুত্বপূর্ণ। এই চুক্তি যুক্তরাষ্ট্রের কংগ্রেস থেকে অনুমোদন হয়ে আসতে হবে। এদিকে, ইউক্রেনকে আরও সাহায্য দেয়ার আহ্বান জানিয়েছেন মলদোভার প্রেসিডেন্ট মাইয়া সান্ডু।

সিএনএনকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, সবারই উচিত ইউক্রেনকে সহযোগিতা করা। সবাইকে এটা বুঝতে হবে যে এখন যদি ইউক্রেনকে সাহায্য না করা হয়, তবে রাশিয়া শুধু ইউক্রেন বা মলদোভায় হামলা চালিয়ে থেমে থাকবে না। তিনি আরও বলেন, ইউক্রেনের জন্য আরও সাহায্য আসবে। ইউক্রেন তার এলাকাগুলো উদ্ধার করতে পারবে। আমরা এটাও দেখতে পাব, এই যুদ্ধ শেষ হয়েছে।

শেয়ার করুন