নিউইয়র্ক     বৃহস্পতিবার, ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ম্যানহাটনে খান’স টিউটোরিয়ালের নতুন শাখার শুভ উদ্বোধন

পরিচয় ডেস্ক

প্রকাশ: ১৬ অক্টোবর ২০২২ | ০৩:২১ অপরাহ্ণ | আপডেট: ১৬ অক্টোবর ২০২২ | ০৩:২১ অপরাহ্ণ

ফলো করুন-
ম্যানহাটনে খান’স টিউটোরিয়ালের নতুন শাখার শুভ উদ্বোধন

নিউইয়র্ক : গত ৮ অক্টোবর, রবিবার মিডটাউন ম্যানহাটনের ৫ এভিনিউ ও ২৩ স্ট্রিটের উপর নিউ ইয়র্ক এর জনপ্রিয় ও সবচেয়ে পুরনো টিউটোরিয়াল প্রতিষ্ঠান খান’স টিউটোরিয়ালের আরেকটি নতুন শাখার উদ্বোধন হয়েছে। নিউইয়র্ক এর সিটি ইউনিভার্সিটি সিষ্টেম এর সেরা বারুক কলেজ এর অতি নিকটে অবস্থিত খান’স টিউটোরিয়ালের এই শাখাটি কোভিড পরবর্তী ৪র্থ শাখা।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল ড. মনিরুল ইসলাম তার বক্তব্যে বলেন, আমি এই শিক্ষা প্রতিষ্ঠানটির অন্য তম প্রতিষ্ঠাতা ড. মনসুর খানকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি। প্রয়াত ড.খানের লক্ষ্য ছিল বাংলাদেশি কমিউনিটির তরুণ প্রজন্মকে গড়ে তোলার। শিক্ষা প্রতিষ্ঠানটি জ্ঞানভিত্তিক সমাজ প্রতিষ্ঠায় সহায়ক হচ্ছে। শিক্ষার্থীরা আমেরিকাজুড়ে বাংলাদেশী কমিউনিটির সুনাম বয়ে আনছে। ভবিষ্যতে এরাই কমিউনিটি ও সমাজকে নেতৃত্ব দেবে বলে আমি আশাবাদী।

উল্লেখ্য, ১৯৯৪ সালে একুশে পদক প্রাপ্ত ড. মনসুর খান ও মিসেস নাঈমা খান এই খান’স টিউটোরিয়াল প্রতিষ্ঠা করেন জ্যাকসন হাইটসে। গত প্রায় ২৮ বছরে খান’স টিউটোরিয়াল কয়েক হাজার ছাত্র-ছাত্রীকে নিউইয়র্ক স্টেটের বিভিন্ন পরীক্ষায় সফলতার পথ দেখিয়েছে। এ পর্যন্ত ৪,৩০০ ছাত্রছাত্রীকে নিউইয়র্ক সিটির বিভিন্ন স্পেলাইজড হাইস্কুলে ভর্তি সহায়তাসহ ১০ সহস্রাধিক ছাত্র-ছাত্রী এসএটি পরীক্ষায় ১৪শ থেকে ১৬শ স্কোর অর্জন করতে সক্ষম হয়েছে।

কোভিড পূর্ববর্তী ১০টি শাখার মধ্যে বর্তমানে জ্যাকসন হাইটস, ওজনপার্ক, জ্যামাইকা ও নতুন শাখা ম্যানহাটন নিয়ে মোট ৪টি শাখায় ইনপার্সন টিউটোরিং ক্লাস চালিয়ে আসছে খান’স টিউটোরিয়াল।

উক্ত অনুষ্ঠানে প্রতিষ্ঠানের চেয়ারপার্সন মিসেস নাঈমা খান, প্রতিষ্ঠানের প্রেসিডেন্ট ও সিইও ড. ইভান খানসহ প্রতিষ্ঠানের সাথে জড়িত শিক্ষক-কর্মচারী ছাড়াও ছাত্রছাত্রী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন। -প্রেস বিজ্ঞপ্তি অনুসারে

শেয়ার করুন