নিউইয়র্ক     শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মোদিকে মিথ্যার সর্দার বললেন খাড়গে

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৫ অক্টোবর ২০২৩ | ১২:৩৬ পূর্বাহ্ণ | আপডেট: ০৫ অক্টোবর ২০২৩ | ১২:৩৬ পূর্বাহ্ণ

ফলো করুন-
মোদিকে মিথ্যার সর্দার বললেন খাড়গে

নরেন্দ্র মোদিকে মিথ্যার সর্দার বলে আখ্যা দিয়েছেন কংগ্রেসের সভাপতি মল্লিকার্জুন খাড়গে। ছবি: সংগৃহীত

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র দামোদর মোদিকে মিথ্যার সর্দার বলে আখ্যা দিয়েছেন বিরোধী দল ভারতীয় জাতীয় কংগ্রেসের সভাপতি মল্লিকার্জুন খাড়গে। তিনি বলেছেন, মোদি মিথ্যাকে রাজনীতির হাতিয়ার বানিয়ে প্রতিপক্ষকে ঘায়েল ও জনগণকে বোকা বানানোর কাজ করে যাচ্ছেন। ভারতীয় সংবাদমাধ্যম টেলিগ্রাফ ইন্ডিয়ার এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

স্থানীয় সময় গতকাল বুধবার ছত্তিশগড়ে এক জনসভায় কংগ্রেসের প্রেসিডেন্ট মল্লিকার্জুন খাড়গে এই মন্তব্য করেন। তিনি উল্লেখ করেন, মোদি সব সময়ই মিথ্যা প্রতিশ্রুতি দিয়েছেন এবং সেগুলোর বাস্তবায়ন করেননি। এ সময় ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল ও উপ-মুখ্যমন্ত্রী টি. এস. সিংদেও একই কথার পুনরাবৃত্তি করেন।

খাড়গে বলেন, ‘মোদির প্রধান ঘোর হলো—কংগ্রেসের গায়ে কালিমা লেপনের চেষ্টা করা। জনকল্যাণে নিজের লক্ষ্য উপস্থাপন করা বাদ দিয়ে তিনি কেবল কংগ্রেসকে আক্রমণ করেন। যেখানেই তিনি যান সেখানেই তিনি কংগ্রেসের দুর্নাম করেন এবং জনগণের সামনে মিথ্যার ফুলঝুরি ছোটান। তিনি সব সময়ই মিথ্যা বলেন, মিথ্যার সর্দার তিনি।’

গত ৯ বছরের অভিজ্ঞতা থেকে তাঁরা এই উপসংহারে পৌঁছেছেন উল্লেখ করে কংগ্রেসের সভাপতি বলেন, ‘তিনি প্রতিবছর ২ কোটি কর্মসংস্থানের প্রতিশ্রুতি দিয়েছিলেন, কিন্তু পরে ভুলে গেছেন। আমরা এটিকে উপেক্ষা করতে পারতাম, এই ভেবে যে এটি একটি বিভ্রান্তি। তিনি (মোদি) বলেছিলেন, প্রত্যেকের অ্যাকাউন্টে ১৫ লাখ টাকা আসবে। আমরা তাও ভুলে যেতাম। তিনি বলেছিলেন, কৃষকদের আয় দ্বিগুণ হবে। কিছুই হয়নি। তিনি একের পর এক মিথ্যা বলে গেছেন।’

খাড়গে আরও বলেন, ‘মোদি এখন বলছেন, কংগ্রেস নারীদের জন্য সংরক্ষিত আসনের বিরোধিতা করছে। এমনটা নয়। বরং তিনিই এমন একটা কাজের কৃতিত্ব নিচ্ছেন যা তিনি করেননি। তিনি বলেন, কংগ্রেস জাতীয়তাবাদ বিরোধী কর্মকাণ্ডের মাধ্যমে সমাজকে বিভক্ত করছে। অথচ, আমাদের (কংগ্রেসের) সব প্রধানমন্ত্রীই জনগণের ক্ষমতায়নের জন্য কাজ করেছেন। ইন্দিরা গান্ধী, রাজীব গান্ধী দেশের জন্য তাদের জীবন দিয়েছেন। আর এখন এসে তিনি (মোদি) দেশপ্রেমের লেকচার দিচ্ছেন।’ এ সময় তিনি জনগণকে ‘মিথ্যার সর্দার-মোদির’ কাছ থেকে সতর্ক থাকার আহ্বান জানান।

শেয়ার করুন