নিউইয়র্ক     সোমবার, ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মিশরে প্রমোদতরীতে অগ্নিকাণ্ড, নিখোঁজ তিন ব্রিটিশ

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১১ জুন ২০২৩ | ১১:৫৮ অপরাহ্ণ | আপডেট: ১২ জুন ২০২৩ | ১২:৪৭ পূর্বাহ্ণ

ফলো করুন-
মিশরে প্রমোদতরীতে অগ্নিকাণ্ড, নিখোঁজ তিন ব্রিটিশ

মিশরের লোহিত সাগরে ভ্রমণের সময় একটি প্রমোদতরীতে অগ্নিকাণ্ড ঘটেছে। এতে তিনজন ব্রিটিশ পর্যটক নিখোঁজ হয়েছেন। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছে, মারসা আলম শহরের উপকূলে হারিকেন নামের নৌকা থেকে ১২ জন ব্রিটিশসহ ২৪ জনকে উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত সবাই সুস্থ আছেন। খবর স্কাই নিউজের। এছাড়া প্রাথমিক প্রতিবেদনে বৈদ্যুতিক ত্রুটির কারণে আগুন লেগেছে বলে ইঙ্গিত করা হয়েছে।

জানা যায়, প্রমোদতরীটি ডুবুরিদের ভ্রমণের জন্য ৬ জুন বন্দর গালিব ত্যাগ করেছিল এবং রোববার ফেরার কথা ছিল। স্থানীয় কর্তৃপক্ষের দেওয়া তথ্য অনুসারে, ১৫ জন ব্রিটিশ যাত্রী, ১০ জন ক্রু এবং দুজন গাইড প্রমোদতরীটিতে ভ্রমণ করছিলেন। লোহিত সাগরের প্রশাসন জানিয়েছে, প্রাথমিক পরীক্ষায় ইঞ্জিনরুমে শর্টসার্কিটের প্রমাণ পাওয়া গেছে।

অন্যদিকে পাবলিক প্রসিকিউশন অফিসও তদন্ত শুরু করেছে। লোহিত সাগর ভ্রমণের জন্য একটি জনপ্রিয় জায়গা। বিবিসি নিউজের প্রতিবেদক স্যালি নাবিল বলেন, এটা পর্যটন শিল্পের জন্য সত্যিই খারাপ খবর। তারা পর্যটনের ওপর নির্ভর করে, বিশেষ করে ব্রিটিশ পর্যটন।

মিশরের পররাষ্ট্র দপ্তর জানিয়েছে, তারা এ ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্রিটিশ নাগরিকদের সাহায্য করছে। একজন মুখপাত্র বলেছেন, মারসা আলমের কাছে ডুবুরিদের একটি নৌকায় দুর্ঘটনার পর আমরা স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করছি এবং ব্রিটিশ নাগরিকদের সাহায্য করছি।

সাথী/পরিচয়

শেয়ার করুন