নিউইয়র্ক     শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মার্কিন চিকিৎসকদের তত্ত্বাবধানে খালেদা জিয়ার সার্জারি

পরিচয় ডেস্ক

প্রকাশ: ২৬ অক্টোবর ২০২৩ | ১০:৩২ পূর্বাহ্ণ | আপডেট: ২৬ অক্টোবর ২০২৩ | ১০:৩২ পূর্বাহ্ণ

ফলো করুন-
মার্কিন চিকিৎসকদের তত্ত্বাবধানে খালেদা জিয়ার সার্জারি

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও মার্কিন তিন বিশেষজ্ঞ চিকিৎসক। ছবি: সংগৃহীত

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অস্ত্রোপচার শুরু করেছেন যুক্তরাষ্ট্র থেকে আসা জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তিন বিশেষজ্ঞ চিকিৎসক।

আজ বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সন্ধ্যা ৬টায় এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়ার অস্ত্রোপচার শুরু করেন চিকিৎসকরা। মেডিকেল বোর্ডের এক চিকিৎসক জানান, ম্যাডামের লিভার সিরোসিস জটিলতার কারণে ফুসফুসে পানি জমা ও রক্তক্ষরণ বন্ধে ট্রান্সজুগলার ইন্ট্রাহেপাটিক পোরটোসিসটেমিক সান্ট (টিপস) পদ্ধতি শুরু করেছেন মার্কিন চিকিৎসক দল। সন্ধ্যা ৬টায় তারা অস্ত্রোপচার শুরু করেন।

এর আগে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ও বিএনপির ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ বলেন, আমেরিকা থেকে আসা চিকিৎসকরা আজ খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের সঙ্গে বৈঠক করবেন এবং বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষাগুলো পর্যালোচনা করবেন। এরপর মেডিকেল বোর্ড নিয়ে তারা পরবর্তী করণীয় ঠিক করবেন।

ঢাকায় আসা তিন চিকিৎসক হলেন- যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স ইউনিভার্সিটির স্কুল অব মেডিসিনের লিভার ও কিডনি ট্রান্সপ্ল্যান্ট বিশেষজ্ঞ অধ্যাপক হামিদ রব, ইন্টারভেনশনাল অনকোলজির অধ্যাপক ক্রিসটোস স্যাভাস জর্জিয়াডেস এবং হেপাটোলজি বিভাগের অধ্যাপক জেমস পিটার হ্যামিলটন। সূত্র : সাম্প্রতিক দেশকাল

শেয়ার করুন