নিউইয়র্ক     রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মহাত্মা গান্ধীকে শ্রদ্ধা জানালেন শেখ হাসিনাসহ বিশ্ব নেতারা

পরিচয় ডেস্ক

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০২৩ | ০২:৫৭ পূর্বাহ্ণ | আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২৩ | ০২:৫৭ পূর্বাহ্ণ

ফলো করুন-
মহাত্মা গান্ধীকে শ্রদ্ধা জানালেন শেখ হাসিনাসহ বিশ্ব নেতারা

মহাত্মা গান্ধীকে শ্রদ্ধা জানান বিশ্ব নেতারা। ছবি-মিন্ট

ভারতে অনুষ্ঠিত জি২০ শীর্ষ সম্মেলনের দ্বিতীয় দিনে মহাত্মা গান্ধীকে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বিশ্ব নেতারা। এর আগে এই কর্মসূচিকে কেন্দ্র করে সকালে দিল্লির রাজঘাটে উপস্থিত হন তাঁরা। রোববার ভারতীয় বার্তাসংস্থা পিটিআইয়ের বরাত দিয়ে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, বৃষ্টিতে ভেজা দিল্লির রাজঘাটে রোববার সকালে জি-২০ নেতাদের স্বাগত জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানে তারা মহাত্মা গান্ধীর প্রতি শ্রদ্ধা জানান।

এনডিটিভি বলছে, জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস, আইএমএফ প্রধান ক্রিস্টালিনা জর্জিয়েভা, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সিয়েন লুং সকালে রাজঘাটের অনুষ্ঠানস্থলে প্রথম পৌঁছান।

হিন্দুস্তান টাইমস জানায়, শ্রদ্ধা জানানো শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বিশ্ব নেতারা সম্মেলন স্থল ভারত মান্দাপামে একটি বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশ নেন।

পরে নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রুটসহ মিশর, নাইজেরিয়া ও আর্জেন্টিনার প্রেসিডেন্ট অনুষ্ঠানস্থলে পৌঁছান। পরে দিল্লির রাজঘাটে মহাত্মা গান্ধীর সমাধিতে শ্রদ্ধার্ঘ অর্পণ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনাক।

এর আগে ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনাক দ্বিতীয় দিনের সম্মেলন শুরু হওয়ার আগেই রোববার সকালে দিল্লির অক্ষরধাম মন্দিরে পূজা দেন।

শেয়ার করুন