নিউইয়র্ক     সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভোলায় বিএনপিতে চলছে নির্বাচনী প্রস্ততি, আলোচনায় নিউইয়র্ক প্রবাসী জাহাঙ্গীর এম আলম

পরিচয় ডেস্ক

প্রকাশ: ২২ এপ্রিল ২০২৩ | ০৬:০০ পূর্বাহ্ণ | আপডেট: ২৩ এপ্রিল ২০২৩ | ০৯:১৮ পূর্বাহ্ণ

ফলো করুন-
ভোলায় বিএনপিতে চলছে নির্বাচনী প্রস্ততি, আলোচনায় নিউইয়র্ক প্রবাসী জাহাঙ্গীর এম আলম

ভোলা : জাতীয় রাজনীতিতে আন্দোলনের তোড়জোড় চললেও ভোলার চারটি সংসদীয় আসনে নির্বাচনী হাওয়া বইতে শুরু করেছে। তাই জাতীয় ইস্যু, স্থানীয় অনিয়ম-দুর্নীতি তুলে ধরে হারানো আসনগুলো পুণরুদ্ধারে মরিয়া বিএনপি  ভোলা জেলার চারটি আসনে বিএনপির কমপক্ষে ১২ জন প্রার্থীর নাম শোনা গেলেও মনোনয়ন প্রত্যাশী ৮ জনের মধ্যে ৪ জনের মনোনয়ন প্রাপ্তি অনেকটাই নিশ্চিত হয়েছে বলে জানিয়েছে এলাকাবাসী।

ভোলা – ১ (ভোলা সদর) : ২০০৮ সালে সংসদ নির্বাচনে বিএনপি জোটের প্রার্থী বিজেপি চেয়ারম্যান ব্যরিস্টার আন্দালীব রহমান প্রার্থ সংসদ নির্বাচিত হন। তিনি এবারও মনোনয়ন পেতে পারেন। তবে বিএনপি চায় নিজ দলীয় প্রার্থী  বিএনপি জোটের প্রার্থীর পক্ষে নির্বাচন করতে নারাজ এমন ঘোষণা দিয়ে জেলা বিএনপির সভাপতি ও সাবেক পৌর মেয়র গোলাম নবী আলমগীরের মনোনয়ন দাবি জানানো হচ্ছে। তিনি মনোনয়ন পাওয়ার সম্ভাবনা বেশী বলে দলের কর্মীদের মধ্যে গুঞ্জন চলছে।

ভোলা – ২ (বোরহানউদ্দিন – দৌলতখান) : এই আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী সাবেক এমপি মোহাম্মদ হাফিজ ইব্রাহীম  হাফিজ ইব্রাহীম ২০০১ সালে এমপি হলেও গত সংসদ নির্বাচনে মামলা জনিত জটিলতার কারণে নির্বাচন করতে পারেননি। তবে তার স্থানটি প্রায় দখল করতে সক্ষম হয়েছে যুক্তরাষ্ট্র জাতীয়তাবাদী শ্রমিক দল সভাপতি ও ভোলা জেলা বিএনপির সাবেক সহ-শিল্প বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর এম আলম। কারণ হাফিজ ইব্রাহীম আগের থেকেই এলাকায় সময় দিতেন কম। বর্তমানে তার ব্যবসা-বাণিজ্য ও একাধিক মামলার আসামী হয়ে ব্যস্ততার মধ্যে রয়েছে। অন্যদিকে তার মামলা চলমান জটিলতা নিয়ে সর্বত্র গুঞ্জন হচ্ছে। গত কয়েক বছর বিভিন্ন দুর্যোগে বোরহান উদ্দিন ও দৌলতখানের মানুষ যে কষ্টে দিন কাটিয়েছে তাদের সেই অবস্থায় পাশে থাকার মত অনেক নেতারই সময় হয়নি। সেই ভয়াবহ দিনগুলোতে এই এলাকার মানুষের সুখে-দু:খে পাশে ছিলেন জাহাঙ্গীর এম আলম। হাফিজ ইব্রাহীমের অবর্তমানে তার সমর্থকরা জাহাঙ্গীর এম আলমের কাছে স্মরণাপন্ন হয়।

তারা এম আলমকে নির্বাচন করার জন্য ওপেন সিক্রেটভাবে পুরোদমে প্রস্তুতি নিচ্ছে। জাহাঙ্গীর এম আলমের বিগত দিনের উন্নয়ন মূলক

শেয়ার করুন