নিউইয়র্ক     রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভিসা জালিয়াতি : ৩ বাংলাদেশির বিরুদ্ধে ঢাকাস্থ মার্কিন দূতাবাসের মামলা

বাংলাদেশ ডেস্ক

প্রকাশ: ২১ জানুয়ারি ২০২৩ | ১১:৪৬ অপরাহ্ণ | আপডেট: ০৬ মার্চ ২০২৩ | ১১:৫৮ অপরাহ্ণ

ফলো করুন-
ভিসা জালিয়াতি : ৩ বাংলাদেশির বিরুদ্ধে ঢাকাস্থ মার্কিন দূতাবাসের মামলা

জালিয়াতি ও মিথ্যা তথ্য দিয়ে ভিসা আবেদন করার অভিযোগে তিন বাংলাদেশির বিরুদ্ধে গুলশান থানায় মামলা করেছে যুক্তরাষ্ট্রের দূতাবাস। তাঁরা হলেন—ফেনীর পলাশ চন্দ্র দাস, মাদারীপুরের মাহবুবুর রহমান খান ও নারায়ণগঞ্জের মো. মিলন। মামলার পর গোয়েন্দা পুলিশ (ডিবি) দুটি ট্রাভেল এজেন্সির মালিক ও দুই ভিসা আবেদনকারীকে গ্রেপ্তার করেছে। গত বুধবার (১৮ জানুয়ারি) রাতে গুলশান থানায় যুক্তরাষ্ট্র দূতাবাসের সহকারী নিরাপত্তা কর্মকর্তা মাইকেল লি বাদী হয়ে গুলশান থানায় মামলাটি করেন। গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরমান আলী আজকের পত্রিকাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ওসি জানান, যুক্তরাষ্ট্রের দূতাবাস মামলাটি করেছে। এরই মধ্যে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) এ বিষয়ে তদন্ত শুরু করেছে। মামলায় অভিযোগ করা হয়েছে, ওই তিন বাংলাদেশি জালিয়াতি করে তাঁদের পাসপোর্টে মালয়েশিয়া, মালদ্বীপের নকল ভিসা ও স্ট্যাম্প দিয়ে যুক্তরাষ্ট্রের ভিসা আবেদন করেছিলেন। পরবর্তীতে সেটি ধরা পড়ে। মামলায় তাঁদের পাসপোর্ট নম্বর ও ঠিকানা উল্লেখ করা হয়েছে।

এদিকে ঘটনার পর অভিযান চালিয়ে গতকাল রাতেই রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ছয়জনকে আটক করেছে ডিবির সাইবার বিভাগ। আটককৃতরা হলেন—ভিসা আবেদনকারী ফেনীর পলাশ চন্দ্র দাস ও মাদারীপুরের মাহাবুবুর রহমান খান, ট্রাভেলার্স ডায়েরি এজেন্সির মালিক ওয়াহিদ উদ্দিন এবং তাঁর সহযোগী শফিকুল ইসলাম সুমন, আরেক ট্রাভেল এজেন্সি হ্যাপি হলিডে এজেন্সির মালিক আরিফুর রহমান ও তাঁর সহযোগী আবু জাফর। এ ব্যাপারে ডিএমপির গুলশান জোনের সহকারী কমিশনার (এসি) নিউটন দাস আজকের পত্রিকাকে বলেন, ‘জালিয়াতির ঘটনায় গতকাল বুধবার রাতে মামলা হয়েছে। মামলাটির তদন্ত চলছে।’ – সুত্র  : আজকের পত্রিকা

এসএ/এমএএস/এমউএ/টিএ/পরিচয়

শেয়ার করুন