নিউইয়র্ক     বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপের সম্প্রচার বন্ধ সৌদি আরবে, বিরক্ত আরব দেশের ফুটবল ভক্তরা

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২৮ নভেম্বর ২০২২ | ০৩:২০ পূর্বাহ্ণ | আপডেট: ২৮ নভেম্বর ২০২২ | ০৩:২০ পূর্বাহ্ণ

ফলো করুন-
বিশ্বকাপের সম্প্রচার বন্ধ সৌদি আরবে, বিরক্ত আরব দেশের ফুটবল ভক্তরা

সৌদির গণমাধ্যম বিষয়ক মন্ত্রণালয় দর্শকদের জানিয়েছে, স্ট্রিমিং পরিষেবাটি নিয়ম লঙ্ঘন করায় তাদের সম্প্রচার বন্ধ রাখা হয়েছে। এবারের ফুটবল বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই আর্জেন্টিনাকে হারিয়ে চমক দেখিয়েছে সৌদি আরব। কিন্তু সেই ম্যাচই দেখতে পারেনি সেদেশের মানুষ। কাতারভিত্তিক একটি স্ট্রিমিং পরিষেবার সম্প্রচার বন্ধ করে দিয়েছে সৌদি সরকার। এ কারণেই বিশ্বকাপের কোনো ম্যাচ দেখতে পারছেন না সেদেশের ফুটবল ভক্তরা। খবর বিবিসির।

কাতার-ভিত্তিক সম্প্রচারকারী বিইন স্পোর্টস-এর মালিকানাধীন টড টিভির সৌদি আরবে বিশ্বকাপের ২২টি ম্যাচ ফ্রি-টু-এয়ার সম্প্রচারের কথা রয়েছে। কিন্তু বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানের ঘন্টাখানেক আগে ওই চ্যানেলের সম্প্রচার সৌদি আরবে বন্ধ হয়ে যায়।

সৌদির গণমাধ্যম বিষয়ক মন্ত্রণালয় দর্শকদের জানিয়েছে, স্ট্রিমিং পরিষেবাটি নিয়ম লঙ্ঘন করায় তাদের সম্প্রচার বন্ধ রাখা হয়েছে। এদিকে, টড টিভি বিজ্ঞাপনদাতাদের জানিয়েছে, বিভ্রাটের সম্মুখীন হওয়ায় বর্তমানে তাদের পরিষেবাটি বন্ধ রয়েছে। একইসঙ্গে দর্শকদের তারা জানিয়েছে, বর্তমান পরিস্থিতি ও সমস্যাগুলো তাদের নিয়ন্ত্রণের বাইরে। অন্যদিকে, খেলা দেখতে না পেরে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে বিরক্তি প্রকাশ করছেন সৌদি আরবের ফুটবল ভক্তরা।

উল্লেখ্য, ২০১৭ সালে কাতারের সঙ্গে সম্পর্ক খারাপ হয়েছিল সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন ও মিশরের। ইরানের কিছু উগ্রবাদী সংগঠনকে মদদ দেওয়ার অভিযোগ তুলে দোহার সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করে চার আরব দেশ। এই সময়ের কাতারের সম্প্রচারকারী সংস্থাকে নিষিদ্ধ করা হয়েছিল। কিন্তু গতবছর সেই নিষেধাজ্ঞা তুলে নেয় সৌদি আরব। তবে নিষেধাজ্ঞা তুলে নিলেও বিশ্বকাপের সম্প্রচার নিয়ে আবারও শুরু হয়েছে সেই বিতর্ক।

শেয়ার করুন