নিউইয়র্ক     শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফিলিপাইনে ঝড়ের কবলে পড়ে নৌকাডুবি, নিহত ২৬

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২৮ জুলাই ২০২৩ | ০৭:৫৩ পূর্বাহ্ণ | আপডেট: ২৮ জুলাই ২০২৩ | ০৭:৫৩ পূর্বাহ্ণ

ফলো করুন-
ফিলিপাইনে ঝড়ের কবলে পড়ে নৌকাডুবি, নিহত ২৬

ছবি : সংগৃহীত

ফিলিপাইন্সে টাইফুন ডকসুরির জেরে সৃষ্ট ঝোড়ো হাওয়ার কবলে পড়ে প্রিন্সেস আয়া নামের একটি নৌকা ডুবে অন্তত ২৬ যাত্রী নিহত হয়েছেন। এ সময় আরও ৪০ যাত্রীকে জীবিত উদ্ধার করা হয়েছে। আজ শুক্রবার (২৮ জুলাই) কর্মকর্তাদের বরাতে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদম্যধ্যম দ্য গার্ডিয়ান।

কর্মকর্তারা জানান, বৃহস্পতিবার (২৭ জুলাই) পূর্ব ম্যানিলার রিজাল প্রদেশের লাগুনা ডে উপসাগরে এ দুর্ঘটনা ঘটে। তবে দুর্ঘটনার সময় নৌকায় ঠিক কতজন যাত্রী ছিলেন, তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। পুলিশ ও কোস্টগার্ড জানিয়েছে, তালিম উপদ্বীপের কাছে বিনানগোনান ঘাট থেকে নৌকাটি ছেড়ে যায়। ছাড়ার পর উপকূল থেকে মাত্র ৪৬ মিটার দূরে সেটি উল্টে যায়। এরপর বাতাসে নৌকাটি কাত হলেই যাত্রীরা হুড়োহুড়ি শুরু করেন। ফলে নৌকাটি ডুবে যায়। আরও পড়ুন : আটলান্টিকে নৌকাডুবি, ৩৯ অভিবাসীর মৃত্যুর শঙ্কা

রিজাল পুলিশ জানিয়েছে, দুর্ঘটনার পর তারা তাৎক্ষণিক কোস্টগার্ড ও স্থানীয় কর্তৃপক্ষের সহায়তায় উদ্ধার অভিযান শুরু করেন। দুর্ঘটনায় অন্তত ২৬ জন নিহত হয়েছেন। এ সময় অন্তত ৪০ জনকে উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার রাতে অভিযান স্থগিতের পর শুক্রবার সকালে আবার অভিযান শুরু করে পুলিশ ও কোস্টগার্ড।

কোস্টগার্ডের কর্মকর্তা রিয়া অ্যাডমিরাল হোসিতিলো আর্তুরো করনেলিও বলেন, দুর্ঘটনার বিষয়ে তদন্ত চলছে। নৌকায় ধারণ ক্ষমতার অতিরিক্ত অন্তত ৪২ জন যাত্রী এবং ক্রু সদস্য ছিলেন। তবে নৌকায় ঠিক কতজন যাত্রী ছিলেন, তা এখনো স্পষ্ট নয়।

শেয়ার করুন