নিউইয়র্ক     সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফখরুল-আব্বাসের মুক্তিতে কোনো বাধা নেই

বাংলাদেশ ডেস্ক

প্রকাশ: ০৮ জানুয়ারি ২০২৩ | ০৪:৩০ পূর্বাহ্ণ | আপডেট: ০৮ জানুয়ারি ২০২৩ | ০৪:৩০ পূর্বাহ্ণ

ফলো করুন-
ফখরুল-আব্বাসের মুক্তিতে কোনো বাধা নেই

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে হাইকোর্টের দেওয়া জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ। আগামী ৩০ দিনের মধ্যে হাইকোর্টকে রুল নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ।

আজ রবিবার (৮ জানুয়ারি) সকালে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন। প্রসঙ্গত, গত ৭ ডিসেম্বর রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জমায়েত হওয়া বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে একজনের মৃত্যু ও শতাধিক আহত হয়। এদিন তারা সমবেত হন ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির বিভাগীয় সমাবেশ ও স্থান নির্ধারণ নিয়ে উৎকণ্ঠা-উত্তেজনার কারণে।

পরে ওই দিন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের ভেতর থেকে হাতবোমা ছোড়া হয়েছে, এমন অভিযোগ তুলে কার্যালয়ের ভেতর অভিযান চালায় পুলিশ। গ্রেপ্তার করা হয় কেন্দ্রীয় কয়েকজন নেতাসহ কয়েকশো’ নেতাকর্মীকে। সেদিন ফখরুলকে গ্রেপ্তার না করলেও পরদিন রাতে বাড়ি থেকে তাঁকে আটক করা হয়, একই রাতে আটক করা হয় মির্জা আব্বাসকেও। পরদিন ৯ ডিসেম্বর পুলিশের ওপর হামলা ও উসকানি দেওয়ার মামলায় তাঁদের গ্রেপ্তার দেখিয়ে পাঠানো হয় আদালতে।

গত ৩ জানুয়ারি হাইকোর্ট মির্জা ফখরুল ও আব্বাসের ছয় মাসের জামিন দেন এবং তাঁদের নিয়মিত জামিন প্রশ্নে রুল জারি করেন। পর দিন ৪ জানুয়ারি ওই জামিন আদেশ স্থগিত করতে চেম্বার আদালতে আবেদন করে রাষ্ট্রপক্ষ। ফলে হাইকোর্ট থেকে জামিনের পরও আটকে যায় ফখরুল-আব্বাসের কারামুক্তি। চেম্বার আদালত রাষ্ট্রপক্ষের আবেদনটি শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেন। সূত্র : সাম্প্রতিক দেশকাল

শেয়ার করুন