নিউইয়র্ক     সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রিন্সের সামনে অজ্ঞান হয়ে গেলেন তিন সেনা

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১১ জুন ২০২৩ | ০৩:১৫ পূর্বাহ্ণ | আপডেট: ১১ জুন ২০২৩ | ০৩:১৫ পূর্বাহ্ণ

ফলো করুন-
প্রিন্সের সামনে অজ্ঞান হয়ে গেলেন তিন সেনা

যুক্তরাষ্ট্রের বার্ষিক ‘ট্রুপিং দ্য কালার’ প্যারেডের চূড়ান্ত মহড়া চলার সময় মাথা ঘুরে পড়ে গেছেন তিন সেনা। এই মহড়ায় উপস্থিত ছিলেন প্রিন্স উইলিয়াম। অতিরিক্ত গরমের কারণে প্রিন্সের সামনেই তারা অজ্ঞান হয়ে যান। যুক্তরাজ্যের লন্ডনে গতকাল শনিবার (১০ জুন) তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছায়। আর এ গরমের মধ্যেই পশমের তৈরি টিউনিক পোশাক এবং ভালুকের চামড়ার লম্বা টুপি পরে মহড়ায় অংশ নেন কিংস গার্ডের এ সেনারা।

গরম সহ্য করতে না পেরে জ্ঞান হারান তিন সেনা। এদিকে এমন অপ্রীতিকর ঘটনা ঘটার পর দুটি টুইট করেন প্রিন্স উইলিয়াম। প্রথমটিতে তিনি লেখেন, ‘আজ রাজার জন্মদিনের প্যারেড পর্যবেক্ষণ করলাম। এ ধরনের একটি অনুষ্ঠানে যে কঠোর পরিশ্রম এবং প্রস্তুতি নেওয়া হয় তার সব কৃতিত্ব অংশগ্রহণকারী সবার, বিশেষ করে আজকের মতো এমন পরিস্থিতিতে।’ বার্তাসংস্থা রয়টার্সের প্রকাশিত একটি ভিডিওতে দেখা যায় একজন ট্রম্বোনিস্ট অজ্ঞান হয়ে পড়ে যাওয়ার পর আবারও ওঠে দাঁড়িয়ে যন্ত্রটি বাজানোর চেষ্টা করেন।

কিন্তু কিছুক্ষণ পরই তাকে সহায়তা করতে ছুটে আসেন মেডিকেল দলের সদস্যরা। যুক্তরাজ্যের স্বাস্থ্য নিরাপত্তা সংস্থা দক্ষিণ ইংল্যান্ডে দাবদাহের সতর্কতা জারি করেছে বলে জানিয়েছে সংবাদমাধ্যম বিবিসি। এদিকে রাজার জন্মদিন উদযাপন উপলক্ষ্যে প্রতি বছর যুক্তরাজ্যে জুন মাসে ট্রুপিং দ্য কালার প্যারেড হয়ে থাকে। রাজা তৃতীয় চার্লস আগামী ১৭ জুন এই প্যারেড উপভোগ করবেন। সূত্র : রয়টার্স

এসএ/এমএএস/এমইউএ/টিএ/পরিচয়

শেয়ার করুন