নিউইয়র্ক     বুধবার, ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর পদে নেতানিয়াহুকে চান না জনসাধারণ

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২৯ জানুয়ারি ২০২৩ | ০৬:০৬ পূর্বাহ্ণ | আপডেট: ২৯ জানুয়ারি ২০২৩ | ০৬:০৬ পূর্বাহ্ণ

ফলো করুন-
প্রধানমন্ত্রীর পদে নেতানিয়াহুকে চান না জনসাধারণ

প্রধানমন্ত্রীর পদ থেকে বেঞ্জামিন নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে বিক্ষোভে উত্তাল ইসরায়েল। দেশটির জনসাধারণ নেতানিয়াহুকে আর ক্ষমতায় চাইছেন না। বিক্ষোভে দেশের বিচারব্যবস্থা সংস্কারের দাবিও তুলেছেন নাগরিকরা।

গতকাল শনিবার (২৮ জানুয়ারি) রাতে কয়েক হাজার নাগরিক রাজপথে বিক্ষোভে অংশ নেন। আজ রবিবার (২৯ জানুয়ারি) আরব নিউজরে এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, ইসরায়েলের জাতীয় পতাকা আর ব্যানার-প্ল্যাকার্ড হাতে নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে বিভিন্ন স্লোগান দেন বিক্ষোভকারীরা। তাদের অভিযোগ, ক্ষমতা চিরস্থায়ী করতেই বিচারব্যবস্থা সংস্কারের উদ্যোগ নিয়েছেন নেতানিয়াহু। যেকোনো মূল্যে গণতন্ত্র টিকিয়ে রাখার ঘোষণা দেন আন্দোলনকারীরা। সিদ্ধান্ত থেকে সরে না আসা পর্যন্ত নেতানিয়াহু সরকারের বিরুদ্ধে আন্দোলন অব্যাহত রাখা হবে বলে জানান আন্দোলনকারীরা।

বিক্ষোভে অংশ নেওয়া এক আন্দোলনকারী বলেন, ‘আমরা এখানে অবৈধ সরকারের পদত্যাগের দাবি জানাতে এসেছি। এই সরকার ইসরায়েলের গণতান্ত্রিক ব্যবস্থা ধ্বংস করতে চায়। এর প্রতিবাদে এখানে জড়ো হয়েছি।’

আরেক আন্দোলনকারী বলেন, ‘সন্তানের সুন্দর ভবিষ্যতের কথা ভেবেই এ আন্দোলনে অংশ নিয়েছি। দেশে গণতন্ত্র যেন সুরক্ষিত থাকে, সেই ব্যবস্থা আমাদের করতে হবে। বর্তমান প্রধানমন্ত্রী তার নিজের স্বার্থের জন্য পুরো বিচারব্যবস্থাকে ধ্বংস করছে, যা কোনোভাবেই মেনে নেওয়া যায় না।’

শেয়ার করুন