নিউইয়র্ক     শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্যারিসে ট্রেন স্টেশনে ছুরি হামলায় আহত ছয়

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১২ জানুয়ারি ২০২৩ | ১১:২৫ পূর্বাহ্ণ | আপডেট: ১২ জানুয়ারি ২০২৩ | ১১:২৫ পূর্বাহ্ণ

ফলো করুন-
প্যারিসে ট্রেন স্টেশনে ছুরি হামলায় আহত ছয়

প্যারিসের গ্যারে ডু নর্ড ট্রেন স্টেশনে ছয়জনকে ছুরিকাঘাতে আহত করেছে এক হামলাকারী। এ ঘটনায় পুলিশের গুলিতে আহত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছে হামলাকারী। স্থানীয় সময় বুধবার (১১ জানুয়ারি) সকাল পৌনে সাতটার দিকে স্টেশনের প্রবেশপথ ও ভেতরে এ হামলার ঘটনা ঘটে। হামলাকারী বাড়িতে তৈরি একটি অস্ত্র ব্যবহার করে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড ডারমানিন।

এর আগে পুলিশ জানিয়েছিল, হামলায় ছুরি বা ব্লেড জাতীয় অস্ত্র ব্যবহার করা হয়েছে। হামলার এক মিনিটের মধ্যে অফ-ডিউটি পুলিশ অফিসাররা নাইট শিফট শেষে বাড়ি ফেরার পথে হামলাকারীকে তিনবার গুলি করে বলে জানান তিনি।

ইউরোপের ব্যস্ততম স্টেশনগুলির মধ্যে একটি গ্যারে ডু নর্ড। এটি লন্ডন থেকে ইউরোস্টার ট্রেনের আগমন পয়েন্ট এবং ইউরোপের উত্তরে ঢোকার একটি প্রধান প্রবেশদ্বার। এটি সম্ভাব্য সন্ত্রাসী হামলা ছিল কিনা সে ব্যাপারে জিজ্ঞাসা করা হলে ডারমানিন বলেন, এ ঘটনার ফৌজদারি তদন্ত শুরু হয়েছে কিন্তু এখন পর্যন্ত সন্ত্রাসবাদের জন্য কোন তদন্ত খোলা হয়নি।

তিনি জানান, হামলাকারীকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। হামলার সময় সে কিছুই বলেনি এবং তার কাছে কোনো পরিচয়পত্রও ছিল না। আহত ছয়জনের মধ্যে একজন পুলিশ কর্মকর্তা রয়েছেন বলেও জানান তিনি। এর আগে ২০২২ সালের ফেব্রুয়ারিতে, গ্যারে ডু নর্ড স্টেশনে ছুরি দিয়ে হামলা চালানো একজনকে হত্যা করেছিল পুলিশ।

শেয়ার করুন