নিউইয়র্ক     শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পার্কিং থেকে গাড়ি বাঁচাতে গিয়ে সাতজনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৭ সেপ্টেম্বর ২০২২ | ১২:৫৮ অপরাহ্ণ | আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২২ | ১২:৫৮ অপরাহ্ণ

ফলো করুন-
পার্কিং থেকে গাড়ি বাঁচাতে গিয়ে সাতজনের মৃত্যু

দক্ষিণ কোরিয়ায় টাইফুন হিনামনয়ের তাণ্ডবে আন্ডারগ্রাউন্ড পার্ক করা গাড়ি পানিতে তলিয়ে যাওয়ার পর সেখানে আটকা পড়া সাত ব্যক্তির মৃত্যু হয়েছে। মঙ্গলবার রাতে নিজেদের গাড়িগুলো বের করে আনতে সেখানে গিয়েছিলেন তারা। কিন্তু প্রবল তোড়ে বন্যার পানি সেখানে ঢুকে পড়লে আটকা পড়ে যান তারা।

উদ্ধারকারীরা প্রায় পুরোপুরি ডুবে যাওয়া ওই বেসমেন্টের কয়েক মিটার ঘোলা পানির মধ্যেই সেখানে প্রবেশ করেন। সেখান থেকে দুই জনকে উদ্ধার করেছেন তারা। যে দুই জন প্রাণে বেঁচেছেন তাদের একজন পুরুষ, অন্যজন নারী। এই দুইজনের অবস্থা এখন স্থিতিশীল। প্রাথমিক চিকিৎসা শেষে তাদেরকে ছেড়ে দেয়া হয়েছে।

জানা গেছে, এই দুই জন ১২ ঘণ্টারও বেশি সময় ধরে সিলিংয়ের পাইপ ধরে ঝুলেছিলেন। বেসমেন্টে যাওয়া ৯ জনের সবাই ওই অ্যাপার্টমেন্ট ভবনটির বাসিন্দা। মঙ্গলবার সকালে ভবনটির মালিক জানিয়েছেন, আন্ডারগ্রাউন্ডের কার পার্ক থেকে গাড়িগুলো সরিয়ে নিতে বলেছিলেন তারা। কিন্তু গাড়ি বাঁচাতে গিয়ে এই ট্রাজেডির শিকার হন সাতজন।

এ ঘটনায় গভীর শোক জানিয়েছেন দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট ইয়ুন সক ইয়ল। দেশটির চলমান দুর্যোগে অন্তত ১০ জনের মৃত্যু হয়েছে। পোহ্যাং নামে যে শহরে এই দুর্ঘটনা ঘটেছে সেটিকে দুর্গত এলাকা হিসেবে ঘোষণা করা হয়েছে। বুধবার সেখানে প্রেসিডেন্টের সফর করার কথা।এই সপ্তাহের শুরুতে ঘূর্ণিঝড় হিনামনয় দক্ষিণ কোরিয়ায় আঘাত হানে। এই বছর এখন পর্যন্ত আঘাত হানা ঝড়গুলোর মধ্যে এটিকেই সবচেয়ে শক্তিশালী বলে বলা হচ্ছে।
পরিচয়/এমউএ

শেয়ার করুন