নিউইয়র্ক     শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানের নতুন সেনাপ্রধান আসিম মুনির

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২৪ নভেম্বর ২০২২ | ১১:২১ পূর্বাহ্ণ | আপডেট: ২৪ নভেম্বর ২০২২ | ১১:২৮ পূর্বাহ্ণ

ফলো করুন-
পাকিস্তানের নতুন সেনাপ্রধান আসিম মুনির

পাকিস্তানের নতুন সেনাপ্রধান হচ্ছেন লেফটেন্যান্ট জেনারেল আসিম মুনির। কয়েক সপ্তাহের জল্পনার অবসান ঘটিয়ে সেনাপ্রধান হিসেবে তাকেই বেছে নিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। খবর ডনের।

তথ্যমন্ত্রী মরিয়াম আওরঙ্গজেব টুইটারে এ ঘোষণা দিয়েছেন। তিনি লিখেছেন, প্রধানমন্ত্রী নিজের সাংবিধানিক ক্ষমতা বলে এ সিদ্ধান্ত নিয়েছেন। তথ্যমন্ত্রী আরও জানান, লেফটেন্যান্ট জেনারেল সাহির শামশাদ মির্জাকে জয়েন্ট চিফস অব স্টাফ কমিটির চেয়ারম্যান (সিজেসিএসসি) হিসেবে নিয়োগের সুপারিশ করা হয়েছে। দুজনের নিয়োগের সুপারিশের সংক্ষিপ্তসার প্রেসিডেন্ট আরিফ আলভির দপ্তরে পাঠানো হয়েছে।

এ ঘোষণার কয়েক মিনিট পর সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ বলেন, নিয়োগের সুপারিশ প্রেসিডেন্ট আরিফ আলভির দপ্তরে পাঠানো হয়েছে। তিনি বলেন, আইন ও সংবিধান মেনে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে। জনগণকে রাজনৈতিক দৃষ্টিভঙ্গি থেকে বিষয়টিকে না দেখারও আহ্বান জানিয়েছেন প্রতিরক্ষামন্ত্রী। প্রেসিডেন্ট এই নিয়োগগুলো ‘বিতর্কিত’ করবেন না এবং প্রধানমন্ত্রীর সুপারিশ অনুমোদন করবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন খাজা আসিফ।

তিনি আরও বলেন, প্রেসিডেন্টের উচিত প্রধানমন্ত্রীর সুপারিশ অনুমোদন করা, যাতে কোনো ‘বিতর্ক তৈরি না হয়’। এটি আমাদের দেশ এবং অর্থনীতিকে সঠিক পথে ফেরাবে।

বর্তমান সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া চলতি মাসের শেষের দিকে অবসরে যাচ্ছেন। আরও এক মেয়াদ দায়িত্ব পালনের সুযোগ থাকলেও অবসর নেয়ার ঘোষণা দেন তিনি। তার ঘোষণার পর সব মহলের নজর ছিল নতুন সেনাপ্রধান নিয়োগের দিকে।

শেয়ার করুন