নিউইয়র্ক     বুধবার, ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানিদের ভিক্ষার থালা ফেলে দিতে হবে: সেনাপ্রধান

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২৫ জুলাই ২০২৩ | ০৬:৩০ পূর্বাহ্ণ | আপডেট: ২৫ জুলাই ২০২৩ | ০৬:৩০ পূর্বাহ্ণ

ফলো করুন-
পাকিস্তানিদের ভিক্ষার থালা ফেলে দিতে হবে: সেনাপ্রধান

পকিস্তানের সেনাপ্রধান জেনারেল অসিম মুনির । ছবি- সংগৃহীত

নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি আমাদের অর্থনৈতিকভাবে স্বনির্ভর হতে হবে। একই সঙ্গে বিদেশি ঋণের নির্ভরশীলতা কমাতে হবে বলে মন্তব্য করেছেন পকিস্তানের সেনাপ্রধান জেনারেল অসিম মুনির। সোমবার খানেওয়াল মডেল এগ্রিকালচারাল ফার্মের উদ্বোধনী অনুষ্ঠানে গিয়ে তিনি আরও বলেন,পাকিস্তানকে অবশ্যই ‘ভিক্ষার থালা’ ছুঁড়ে ফেলতে হবে। দেশটির সংবাদমাধ্যম দ্য নিউজ ইন্টারন্যাশনালের এক প্রতিবেদনে এসব কথা বলা হয়েছে,

এসময় সেনাপ্রধান বলেন, পাকিস্তান গর্বিত, প্রবল উদ্দীপনাপূর্ণ এবং প্রতিভাসম্পন্ন জাতি। আর তাই সব পাকিস্তানিকে ভিক্ষার থালা ছুড়ে ফেলে দিতে হবে। জেনারেল অসিম মুনির তার ভাষণে সেনাবাহিনী-সাধারণ মানুষ সম্পর্ক ও সেনাবাহিনীর দায়িত্বের বিষয়টি তুলে ধরেন। তিনি বলেন, পাকিস্তান সেনাবাহিনী দেশের সেবা করতে পেরে গর্বিত। সেনাবাহিনী তার শক্তি পেয়েছে সাধারণ মানুষের কাছ থেকে আবার সাধারণ মানুষও শক্তি পেয়েছে সেনাবাহিনীর কাছ থেকে।’ তিনি আরও বলেন, সব সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত সেনাবাহিনী বিশ্রামে যাবে না।

সেনাপ্রধান আরও বলেছেন, আল্লাহ-তায়ালা পাকিস্তানকে সব দিয়েছেন এবং পৃথিবীর কোনো শক্তি তাদের উন্নতিকে বাধাগ্রস্ত করতে পারবে না। এদিকে, যে মডেল ফার্মটি জেনারেল মুনির উদ্বোধন করেছেন সেটির মাধ্যমে দেশটিতে কৃষি বিপ্লব ঘটানোর চেষ্টা করা হবে। এর মাধ্যমে বিদেশ থেকে যেসব কৃষিপণ্য আমদানি করা হয় সেগুলো দেশের মাটিতেই উৎপাদনের চেষ্টা করা হবে এবং আমদানি ব্যয় কমানো হবে।

শেয়ার করুন