নিউইয়র্ক     শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউজিল্যান্ডে ৩টি চীনা রেস্তোরাঁয় কুড়াল নিয়ে হামলা

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১৯ জুন ২০২৩ | ১১:০১ অপরাহ্ণ | আপডেট: ১৯ জুন ২০২৩ | ১১:০১ অপরাহ্ণ

ফলো করুন-
নিউজিল্যান্ডে ৩টি চীনা রেস্তোরাঁয় কুড়াল নিয়ে হামলা

নিউজিল্যান্ডে তিনটি চীনা রেস্তোরাঁয় কুড়াল হামলার ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন চারজন। সোমবার (১৯ জুন) রাতে দেশটির অকল্যান্ড শহরে এক ব্যক্তি কুড়াল হাতে নিয়ে একে একে ওই তিন রেস্তোরাঁয় হামলা চালায়। মঙ্গলবার (২০ জুন) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, নিউজিল্যান্ডের বৃহত্তম শহর অকল্যান্ডে সোমবার রাতে কুড়াল হাতে এক ব্যক্তি তিনটি চাইনিজ রেস্তোরাঁয় প্রবেশ করে এবং হামলা চালায়। এই ঘটনায় আহত চারজনকে হাসপাতালে নেওয়া হয়েছে বলে কর্তৃপক্ষ এবং স্থানীয় মিডিয়া জানিয়েছে। নর্থ শোর এবং অকল্যান্ড হাসপাতালের মুখপাত্র মঙ্গলবার জানিয়েছেন, হামলায় আহত একজন ভুক্তভোগীকে ছেড়ে দেওয়া হয়েছে এবং তিনজনের অবস্থা স্থিতিশীল রয়েছে।

স্থানীয় মিডিয়া জানিয়েছে, হামলার শিকার তিনটি চাইনিজ রেস্তোরাঁর নাম- ঝাংলিয়াং মালাটাং, ইউয়েস ডাম্পলিং কিচেন এবং মায়া হটপট। সোমবার রাত ৯টার দিকে কুড়াল হাতে এক হামলাকারী এসব রেস্তোরাঁয় প্রবেশ করে এবং এলোমেলোভাবে লোকজনের ওপর আক্রমণ চালাতে শুরু করে। একজন প্রত্যক্ষদর্শী স্থানীয় সংবাদমাধ্যম রেডিও নিউজিল্যান্ডকে বলেছেন, তিনি তার এক বন্ধুর সাথে মায়া হটপট রেস্তোরাঁয় খাচ্ছিলেন। একপর্যায়ে এক ব্যক্তি কুড়াল নিয়ে তার বন্ধুর কাছে আসে।

তিনি বলেন, রেস্তোরাঁর সবাই তখন উঠে দাঁড়ায় এবং কেউ একজন চিৎকার করে বলে, ‘তুমি কি করতে যাচ্ছ? তুমি কেন এটা করছ?’ পরে ওই হামলাকারী ব্যক্তি তার বন্ধুকে আবার আঘাত করে। নিউজিল্যান্ড পুলিশ বলেছে, এই ঘটনায় তারা ২৪ বছর বয়সী এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। হামলা চালিয়ে গুরুতর শারীরিক ক্ষতি করার প্রচেষ্টায় আহত করার অভিযোগে মঙ্গলবার তাকে আদালতে হাজির করা হবে। তার বিরুদ্ধে আরও অভিযোগ আনা হবে বলে মনে করা হচ্ছে। অবশ্য ঠিক কী কারণে এই হামলার ঘটনা ঘটেছে তা জানায়নি পুলিশ।

শেয়ার করুন