নিউইয়র্ক     শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘নিউইয়র্ক বাংলাদেশি আমেরিকান লায়ন্স ক্লাব’ কর্মকর্তাদের অভিষেক সম্পন্ন

পরিচয় ডেস্ক

প্রকাশ: ০২ সেপ্টেম্বর ২০২৩ | ১২:১৫ অপরাহ্ণ | আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৩ | ১২:১৫ অপরাহ্ণ

ফলো করুন-
‘নিউইয়র্ক বাংলাদেশি আমেরিকান লায়ন্স ক্লাব’ কর্মকর্তাদের অভিষেক সম্পন্ন

গত ২৬ আগস্ট শনিবার বর্ণাঢ্য আয়োজনে ‘নিউইয়র্ক বাংলাদেশি আমেরিকান লায়ন্স ক্লাব’র কর্মকর্তারা অভিষিক্ত হলেন। লায়ন্স ডিস্ট্রিক্ট ২০-আর২ এর ‘নিউইয়র্ক বাংলাদেশি আমেরিকান লায়ন্স ক্লাব’ এর ২০২৩-২৪ বছরের নতুন কমিটির কর্মকর্তাদের ইন্সটলেশন সিরোমনি ও ক্লাবের ১০ম চার্টার এ্যানিভারসারি অনুষ্ঠিত হয়েছে। লাগোয়ার্ডিয়া এয়ারপোর্ট ম্যারিয়টের বিশাল হলে আয়োজিত এই বর্ণাঢ্য অনুষ্ঠানে লায়ন্স ডিস্ট্রিক্ট নেতৃবৃন্দ, মূলধারার অফিসিয়ালগণ, কমিউনিটির আমন্ত্রিত অতিথি নেতৃবৃন্দ, মিডিয়ার কয়েকজন সম্পাদক ও সাংবাদিকসহ লায়ন্স ক্লাব মেম্বার ও তাদের পরিবারের সদস্যরা উপস্থিত হয়েছিলেন।

প্রথম পর্বে ক্লাবের বিদায়ী প্রেসিডেন্ট লায়ন আহসান হাবীব এর সভাপতিত্বে ও বিদায়ী সেক্রেটারি লায়ন হাসান জিলানীর ইনভোকেশন সিরিমনির মাধ্যমে অনুষ্ঠান এগিয়ে চলে অনুষ্ঠানে উপস্থিত সকলকে স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন কনভেনর লায়ন রকি আলিয়ান।

নব নির্বাচিতদের কর্মকর্তাদের মঞ্চে ডেকে শপথ বাক্য পাঠ করান সংগঠনের সাবেক প্রেসিডেন্ট ও প্রধান নির্বাচন কমিশনার লায়ন মোহাম্মদ সাঈদ। উপস্থিত অভ্যাগতরা করতালীর মাধ্যমে কর্মকর্তাদের দায়িত্ব গ্রহণকে স্বাগত জানান।এসময় তাদের হাতে নির্বাচন কমিশনের দেয়া সার্টিফিকেট প্রদান করা হয়।

বিদায়ী কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক নতুন কমিটির সভাপতি লায়ন শাহ নেওয়াজ ও সাধারণ সম্পাদক লায়ন জেএফএম রাসেল’র কাছে দায়িত্ব হস্তান্তর করেন। নব নির্বাচিত সভাপতি লায়ন শাহ নেওয়াজ গংবেল বাজিয়ে আনুষ্ঠানিকভাবে নতুন কমিটির কার্যক্রম শুরু করেন। ২৯ সদস্যের নতুন কমিটির অভিষিক্ত কর্মকর্তাদের মাঝে আছেন প্রেসিডেন্ট শাহ নেওয়াজ, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট রকি আলিয়ান, ভাইস প্রেসিডেন্ট একেএম রশীদ, রেজা রশীদ, সাইফুল ইসলাম ও রুহুল আমীন, সেক্রেটারি জেএফএম রাসেল, জয়েন্ট সেক্রেটারি আবুল কাশেম চৌধুরী, কামরুল মজুমদার ও ট্রেজারার মশিউর রহমান মজুমদার।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আল হারমাইন গ্রুপের কর্ণধার বিশিস্ট সিআইপি মাহতাবুর রহমান। তিনি প্রবাসী বাংলাদেশিদের দেশে বিনিয়োগের আহবান জানান। স্পেশাল গেষ্ট ছিলেন লায়ন্স ডিস্ট্রিক্ট গর্ভনর রেমন স্মিথ, সাবেক লায়ন্স ডিস্ট্রিক্ট গর্ভনর মাদাদি সাই, আমাদু সাই, সেকেন্ড ভাইস ডিস্ট্রিক্ট গভর্নর লায়ন আসেফ বারী টুটুল, নিউইয়র্ক স্টেট এসেম্বলি ওম্যান জেসিকা গনজালেস, জেনিফার রাজ কুমার, স্টেট সিনেটর জন ল্যু, নিউইয়র্ক সিটি মেয়রের প্রতিনিধি প্রমূখ।

অনুষ্ঠান পরিচলনা করেন এফইএমডি রকি ও এএফএম জামান, লায়ন ফাহাদ সোলায়মান ও জেএফএম রাসেল। নতুন কমিটির সভাপতি লায়ন শাহ নেওয়াজ ক্লাবের নতুন ২১ জন সদস্যদের ইনডাকশন সিরোমনি পরিচালনা ও সার্টিফিকেট হস্তান্তর করেছেন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রেসিডেন্ট শাহ নেওয়াজ, সেকেন্ড ভাইস ডিস্ট্রিক্ট গর্ভনর আসেফ বারী টুটুল,ফাউন্ডার প্রেসিডেন্ট মতিউর রহমান, সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ সাঈদ, সাবেক প্রেসিডেন্ট আহসান হাবিব, সাবেক সেক্রেটারি হাসান জিলানী ও সাইফুল ইসলাম, লায়ন ফাহাদ সোলায়মান ও আলমগীর খান আলম।

অনুষ্ঠানে নিউইয়র্ক স্টেট এসেমব্লিওম্যান জেনিফার রাজকুমার কমিউনিটিতে ব্যাপক সেবা প্রদানের জন্য লায়ন শাহ নেওয়াজকে ‘প্রোক্লেমেশন’ পাঠ করেন এবং তার হাতে তুলে দেন। এসময় তিনি কয়েকজন কর্মকর্তাদের হাতে সাইটেশন তুলে দেন। স্টেট সিনেটর জন ল্যু শাহ নেওয়াজের হাতে সনদ তুলে দেন। এছাড়া ক্লাব কর্মকর্তাদের কয়েজনের হাতে ক্লাবের পক্ষ থেকে বিশেষ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। উল্লেখ্য, অভিষেক অনুষ্ঠানে আসেফ বারী ও মুনমুন বারীকে ভালোবাসার আলিঙ্গনে ক্রেস্ট দিয়ে বরণ করে নেন শাহ নেওয়াজ ও রানো নেওয়াজ। এ সময় হল ভর্তি অতিথি ও লায়ন্স সদস্যরা করতালি দিয়ে এ দৃশ্যকে স্বাগত জানায়।

অনুষ্ঠানের শেষ দিকে ক্লাবের ১০ম চার্টার নাইট সেলিব্রেশনের অংশ হিসেবে বড় একটি কেক কাটা হয়। লায়ন্স ডিস্ট্রিক্ট গভর্নর রেমন স্মিথ, প্রধান অতিথি মাহতাবুর রহমান ও বর্তমান সভাপতি শাহ নেওয়াজ কেক কাটেন। এই সময় নব নির্বাচিত কর্মকর্তরাসহ বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নতুন সভাপতি শাহ নেওয়াজ অনুষ্ঠানের সমাপনী বক্তব্যে বলেন, লায়ন্স ক্লাবকে এগিয়ে নিতে সকলের সহযোগিতা চাই। কমিউনিটির কল্যাণে লায়ন্স ক্লাব আগামীতে দৃষ্টান্ত স্থাপন করবে ইনশাল্লাহ। সাংস্কৃতিক পর্বে চন্দ্রা ব্যানার্জি ড্যান্স গ্রুপ নৃত্য পরিবেশন করে অতিথিদের মুগ্ধ করেন।

সফল ও অনবদ্য এই আয়োজনের কনভেনিং কমিটির দায়িত্বে ছিলেন কনভেনর লায়ন রকি আালিয়ান, মেম্বার সেক্রেটারি লায়ন এফইএমডি রকি, চিফ কোর্ডিনেটর লায়ন হারুন ভুইয়া, ইভেন্ট কোঅর্ডিটের লায়ন আলমগীর খান আলম, কোঅর্ডিনেটর লায়ন আমেনা নেওয়াজ, চিফ লিয়াঁজো লায়ন ফাহাদ সোলায়মান।মেম্বার হিসাবে ছিলেন লায়ন আকন্দ মাতব্বর, ডেইজী ইয়াসমিন, লায়ন এ কে এম রফিকুল ইসলাম (ডালিম), লায়ন কামরুল মুজমদার, লায়ন মোহাম্মদ লিটু আনাম, মোস্তফা রাজ (অনিক), লায়ন মোহাম্মদ কে চিশতী, লায়ন গোলাম এন হায়দার মুকুট, লায়ন মোহাম্মদ গোলাম সারোয়ার, লায়ন আসমাইন নিসান, লায়ন আসাদুর রহমান, লায়ন জাহাঙ্গীর জয়, লায়ন আব্দুর রশিদ বাবু, লায়ন মাসুদ রানা তপন।প্রেস বিজ্ঞপ্তি অনুসারে

শেয়ার করুন