নিউইয়র্ক     শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ধনকুবের ইলন মাস্কের বিচার শুরু অক্টোবরে

পরিচয় ডেস্ক

প্রকাশ: ২০ জুলাই ২০২২ | ০৯:৪৮ পূর্বাহ্ণ | আপডেট: ২০ জুলাই ২০২২ | ০৯:৪৮ পূর্বাহ্ণ

ফলো করুন-
ধনকুবের ইলন মাস্কের বিচার শুরু অক্টোবরে

টুইটারের মামলায় বিশ্বের অন্যতম শীর্ষ ধনী ইলন মাস্কের বিচার আগামী অক্টোবর মাস থেকে শুরু হবে। মঙ্গলবার যুক্তরাষ্ট্রের একজন বিচারক এ আদেশ দিয়েছেন।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, বিচার শুরুর এ নির্দেশ ধনকুবের মাস্কের জন্য বড় একটি ধাক্কা। কারণ, তিনি বিচারপ্রক্রিয়া পেছানোর জন্য তদবির করছিলেন।গত এপ্রিলে ৪ হাজার ৪০০ কোটি ডলারে টুইটার কেনার ঘোষণা দেন ইলন মাস্ক। স্প্যাম ও ভুয়া অ্যাকাউন্টের ব্যাপারে বিস্তারিত তথ্য দেয়নি টুইটার- এমন দাবি করে ৮ জুলাই চুক্তি থেকে সরে যাওয়ার ঘোষণা দেন তিনি। এরপর মার্কিন বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রতিষ্ঠাতার বিরুদ্ধে মামলা করে টুইটার।মামলায় মাস্কের বিরুদ্ধে চুক্তির বেশ কিছু শর্ত ভঙ্গের অভিযোগ আনা হয়েছে এবং যুক্তি দেওয়া হয়েছে যে তিনি টুইটারের ওপর ‘নেতিবাচক প্রভাব’ ফেলেছেন।

মঙ্গলবার শুনানিতে টুইটারের আইনজীবী দলের প্রধান উইলিয়াম স্যাভিট বলেন, টুইটার বিক্রির চুক্তি নিয়ে চলমান অনিশ্চয়তা প্রতিদিন টুইটারের ক্ষতি করছে।

ইলন মাস্ক টুইটারের প্রতি শেয়ার ৫৪ দশমিক ২০ ডলারে কিনতে রাজি হয়েছিলেন। টুইটারের আশা, চুক্তি মেনে শেয়ার কিনতে মাস্ককে নির্দেশ দেবেন আদালত।

শেয়ার করুন