নিউইয়র্ক     বুধবার, ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

টার্নিং পয়েন্টে বিশ্ব, বিজয়ী হবে রাশিয়া: পুতিন

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১০ মে ২০২৩ | ০৯:৫৩ পূর্বাহ্ণ | আপডেট: ১০ মে ২০২৩ | ০৯:৫৩ পূর্বাহ্ণ

ফলো করুন-
টার্নিং পয়েন্টে বিশ্ব, বিজয়ী হবে রাশিয়া: পুতিন

দ্বিতীয় বিশ্বযুদ্ধে নাৎসিবাদী জার্মানির বিরুদ্ধে রাশিয়ার বিজয় বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে কথা বলেন পুতিন। ছবি: এপি

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, বর্তমান বিশ্ব একটি টার্নিং পয়েন্টে রয়েছে। চলমান ইউক্রেন যুদ্ধে রাশিয়া চূড়ান্তভাবে বিজয়ী হবে বলেও প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন পুতিন।

মার্কিন বার্তা সংস্থা এপি জানিয়েছে, দ্বিতীয় বিশ্বযুদ্ধে নাৎসিবাদী জার্মানির বিরুদ্ধে রাশিয়ার বিজয়বার্ষিকী উপলক্ষ্যে মঙ্গলবার এক অনুষ্ঠানে এসব কথা বলেন পুতিন।

রাজধানী মস্কোর রেড স্কয়ারে আয়োজিত ওই বিজয় উদযাপন অনুষ্ঠানে রুশ নেতা বলেন, রাশিয়ার বিরুদ্ধে সত্যিকারের যুদ্ধে লিপ্ত রয়েছে পশ্চিমা দেশগুলো। তবে ইউক্রেনকে কেন্দ্র করে এই যুদ্ধে চূড়ান্তভাবে যুক্তরাষ্ট্র ও তার মিত্রদের বিরুদ্ধে বিজয়ী হবে রাশিয়া।

তিনি বলেন, আবারো চূড়ান্ত একটি টার্নিং পয়েন্টের মুখে রয়েছে আজকে বিশ্ব সভ্যতা। আমাদের দেশের বিরুদ্ধে সত্যিকার অর্থে একটি যুদ্ধ চাপিয়ে দেওয়া হয়েছে। পশ্চিমা এলিট গোষ্ঠী রুশ ভীতি এবং আগ্রাসী জাতীয়তাবাদের বীজ বপন করছে।

রুশ প্রেসিডেন্ট আরও বলেন, ইউক্রেনের পূর্বাঞ্চলীয় রাশিয়াপন্থি লোকজনকে রক্ষা করা মস্কোর দায়িত্ব। একই সঙ্গে পশ্চিমাদের উচ্চাকাঙ্ক্ষার বিরুদ্ধে রাশিয়ার স্বার্থ রক্ষার অঙ্গীকারও ব্যক্ত করেন পুতিন।

নাছরিন/পরিচয়

শেয়ার করুন