নিউইয়র্ক     শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউ ইয়র্কে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

চাঁদপুরকে অত্যন্ত আধুনিক শহরে রুপান্তরিত করার কাজ চলছে

পরিচয় ডেস্ক

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০২২ | ০২:০১ অপরাহ্ণ | আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২২ | ০২:০১ অপরাহ্ণ

ফলো করুন-
চাঁদপুরকে অত্যন্ত আধুনিক শহরে রুপান্তরিত করার কাজ চলছে

চাঁদপুরবাসীর কল্যাণে বেশ কিছু প্রকল্পের কাজ ইতোমধ্যে শেষ হয়েছে, বিশেষ করে দীর্ঘদিন ধরে অবহেলিত হাইমচর এলাকা এখন উন্নয়নের প্রতীক হিসেবে পরিচিতি লাভ করেছে।

বর্তমানে নিই ইয়র্ক সফররত বাংলাদেশের সাবেক পররাষ্ট্র ও বর্তমানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি গত ২১ সেপ্টেম্বর জ্যাকসন হাইটসে আয়োজিত এক মতবিনিময় সভায় উপরোক্ত মন্তব্য করেন।

 

জ্যাকসন হাইটসের নবান্ন রেষ্টুরেন্টে প্রবাসের অন্যতম জনপ্রিয় সামাজিক ও আঞ্চলিক সংগঠন রুপসী চাঁদপুর ফাউন্ডেশন আয়োজিত উক্ত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি বিপ্লব সাহা ও সঞ্চালনায় ছিলেন সাইফুল ইসলাম ও মামুন মিয়াজী।

মঞ্চে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা ফার্মাসিষ্ট রফিকুর রহমান, উপদেষ্টা মোরশেদ আলম ও ফিরোজ পাটোয়ারী, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, সংগঠনের সাবেক সভাপতি আমিন খান জাকির প্রমুখ। শুরুতে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক নুরে আলম মনির।

প্রধান অতিথির বক্তব্যে ডা.দীপু মিন আরো বলেন, জননেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল। জননেত্রী বঙ্হবন্ধু কন্যার নেতৃত্বে দেশের শিক্ষাব্যবস্থা ঢেলে সাজানোর উদ্যােগ নেওয়া হয়েছে। প্রতিটি জেলায় বিভিন্ন সেক্টরে উন্নয়নের কাজ এগিয়ে চলেছে। চাঁদপুরও তাতে অন্তভুক্ত। শহররক্ষা বাঁধকে আরো সম্প্রসারিত করার কাজ শুরু হবে শীঘ্রই। একটি মেডকেল কলেজ স্থাপন করা হয়েছে, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ও প্রতিষ্ঠা করা হচ্ছে। সড়ক উন্নয়নে ব্যাপক বিনিয়োগ করা হচ্ছে । চাঁদপুরকে একটি আধুনিক পর্যটন নগরী হিসেবে গড়ে তোলার কাজ চলছে। প্রবাসীরা যারা নিকট অতীতে বাংলাদেশ ঘুরে এসেছেন, তাঁরা অবশ্যই দেখতে সক্ষম হয়েছেন বাংলাদেশ উন্নয়নের সোপানে কতদূর এগিয়েছে। করোনার সময় প্রবাসীদের প্রেরিত সাহায্য ও সহযোগিতার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান ডা. দীপু মনি। তবে মিথ্যা অভিযোগে রাজনীতিবিদদের হেয় করার প্রবণতায় ক্ষোভ প্রকাশ করে মন্ত্রী বাংলাদেশে এক শ্রেণীর মানুষ এখনো হত্যার রাজনীতিতে বিশ্বাস করেন। এটা একটি সভ্য জাতির কাম্য হতে পারেনা।

পরিচয়/টিএ

শেয়ার করুন