নিউইয়র্ক     শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কারা ক্ষমতায় আসবে তা নির্ধারণ করবে বাংলাদেশের ১৭ কোটি জনগণ – নিউইয়র্কে আওয়ামী লীগের শান্তি সমাবেশে ড. সিদ্দিকুর

পরিচয় ডেস্ক

প্রকাশ: ২৯ জুলাই ২০২৩ | ০৮:০৮ পূর্বাহ্ণ | আপডেট: ২৯ জুলাই ২০২৩ | ০৮:০৮ পূর্বাহ্ণ

ফলো করুন-
কারা ক্ষমতায় আসবে তা নির্ধারণ করবে বাংলাদেশের ১৭ কোটি জনগণ – নিউইয়র্কে আওয়ামী লীগের শান্তি সমাবেশে ড. সিদ্দিকুর

নিউইয়র্কে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উদ্যোগে ২২ জুলাই শনিবার সন্ধ্যায় ‘শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা’ অনুষ্ঠিত হয়েছে। জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় র‌্যালিতে বক্তব্য প্রদানকালে সংগঠনের সভাপতি ড. সিদ্দিকুর রহমান বলেন, ‘গত ১৫ বছর বাংলাদেশের মানুষ শেখ হাসিনার সরকারের কাছ থেকে যে বেনিফিট পেয়েছে, তার পরিপ্রেক্ষিতে নৌকায় ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনাকে পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে স্বাগত জানাবে। সে তাগিদেই আমরা আজ শান্তির শোভাযাত্রা করছি।’ ড. সিদ্দিকুর রহমান আরো বলেন, ‘দেশ ও বিদেশে অনেকে অশান্তি তৈরির ষড়যন্ত্র চালাচ্ছে, নির্বাচন বানচালের অভিপ্রায়ে নানা কথা বলছে। কিন্তু বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার সৈনিকেরা কখনোই শান্তি নস্যাতের সুযোগ দেবে না। দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আমরা কোন বিশৃংখলা করবনা, আমরা কারও পাতা ফাঁদে পা দেবনা, আমরা বরং আগামী নির্বাচন পর্যন্ত শান্তির বারতা নিয়ে,প্রিয় নেত্রীর ভালবাসার বাণী নিয়ে দেশের মানুষের দোয়ারে দোয়ারে যাব। দেশের সচেতন মানুষ ঠিকই আমাদের মূল্যায়ন করবেন। তারা আমাদের তথা বাংলাদেশ আওয়ামীলীগকেই আবারও ভোট দিয়ে সরকার গঠনের সুযোগ করে দিবেন। আমরা জনগণের ক্ষমতায় বিশ্বাসী উল্লেখ করে ড. সিদ্দিকুর রহমান বলেন,গত ১৫ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে যে পর্যায়ে নিয়ে গেছেন, দেশের মানুষ তা ভুলে যাবেনা।

যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ সভাপতি আরো বলেন,এখন থেকে আগামী নির্বাচন পর্যন্ত আমাদের সকল সমাবেশ হবে শান্তি সমাবেশ। যারা উচ্ছৃঙ্খল আচরণ করবে জনগণ ঠিকই তাদের প্রত্যাখ্যান করবে।দেশের শান্তি নষ্টের চেষ্টা চলছে, তাই আমরা শান্তি সমাবেশ করছি বলে উল্লেখ করেন সিদ্দিকুর রহমান। নির্বাচন বানচালের ষড়যন্ত্র চলছে উল্লেখ করে যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ সভাপতি বলেন, আমাদের তথা মুজিব সৈনিকদের চোখ, কান খোলা রাখতে হবে সর্বদা।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাজী এনাম, সাংগঠনিক সম্পাদক আব্দুল হাসিব মামুন এবং মহিউদ্দিন দেওয়ানের সম্মিলিত পরিচালনায় র‌্যালিতে সহ-সভাপতি শামসউদ্দিন আজাদ বলেন, ‘পদযাত্রার নামে বিএনপি আগুন সন্ত্রাসে লিপ্ত হয়েছে। মুজিব সৈনিকদের চোখ-কান খোলা রাখতে হবে। সিনিয়র যুগ্ম সম্পাদক নিজাম চৌধুরী বলেন, ‘আমরা যে শান্তির পতাকাবাহী একটি সংগঠনের কর্মী তা প্রমাণিত হয় ছাত্রলীগের শিক্ষা, শান্তি, প্রগতির স্লোগানেই। আমরা সকলেও এটাও জানি যে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শান্তিতে জুলিও কুড়ি পদক পেয়েছিলেন। বাংলাদেশে বারবার শান্তি প্রতিষ্ঠিত হয়েছে আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকারের আমলেই। তিনি আরও বলেন, আজ আমরা বিশ্বের রাজধানী খ্যাত নিউইয়র্কের এই শান্তি সমাবেশ থেকে আহ্বান জানাতে চাই, বাংলাদেশের ১৭ কোটি মানুষ দীর্ঘ সাড়ে ১৪ বছর যাবত শান্তিতে বসবাস করছে। বাংলাদেশ বিশ্বের বুকে একটি উন্নত সমৃদ্ধ দেশে পরিণত হয়েছে। ২০৪১ সালে বাংলাদেশ একটি উন্নত সমৃদ্ধ জাতি হিসেবে মাথা উঁচু করে দাঁড়াবে। যারা বাংলাদেশে গণতন্ত্র ধ্বংস করেছিল তাদের মুখে গণতন্ত্রের কথা মানায় না। তাই আমরা বলতে চাই, ১৭ কোটি মানুষ আর অশান্তি দেখতে চায় না। প্রবাসীরাও শান্তি চায়, তারা মাতৃভূমিতে অশান্তির দাবানল জ্বেলে উঠুক তা দেখতে চায় না।

এ সমাবেশে নেতৃবৃন্দের মধ্যে আরো বক্তব্য দেন যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের উপদেষ্টা ডা. মাসুদুল হাসান, কৃষি সম্পাদক আশরাফুজ্জামান, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মোজাহিদুল ইসলাম, নিউইয়র্ক স্টেট আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুজিবুর রহমান, সাধারণ সম্পাদক শাহীন আজমল, খোরশেদ খন্দকার, মহিলা নেত্রী মমতাজ শাহনাজ, যুবলীগম নেতা সেবুল মিয়া, কাজী আজিজুল হক খোকন, সুবল দেবনাথ সহ যুক্তরাষ্ট্র আওয়ামীগের বিভিন্ন স্টেট শাখার নেতৃবৃন্দ, সংগঠনের অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। শোভাযাত্রায় ছিলেন বীর মুক্তিযোদ্ধারাও। দলীয় নেতা-কর্মীরা রাজপথ ছাড়িনাই-শেখ হাসিনার ভয় নাই, বার বার দরকার শেখ হাসিনার সরকার ইত্যাদি শ্লোগানে মুখরিত করে গোটা এলাকা। সভা শেষে একটি র্যালি ডাইভারসিটি এলাকা প্রদক্ষিন করে। পরে যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ সভাপতি ড. সিদ্দিকুর রহমান সমাবেশের সমাপ্তি ঘোষণা করেন।

শেয়ার করুন