নিউইয়র্ক     শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এসএসসির স্থগিত পরীক্ষা কবে, জানালেন শিক্ষামন্ত্রী

বাংলাদেশ ডেস্ক

প্রকাশ: ১৫ মে ২০২৩ | ১০:৩৭ অপরাহ্ণ | আপডেট: ১৫ মে ২০২৩ | ১০:৪০ অপরাহ্ণ

ফলো করুন-
এসএসসির স্থগিত পরীক্ষা কবে, জানালেন শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি । ফাইল ছবি

লিখিত পরীক্ষা শেষ হওয়ার পর এসএসসি ও সমমানের স্থগিত পরীক্ষাগুলো অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সোমবার সকালে রাজধানীর টিচার্স ট্রেনিং কলেজ আয়োজিত বঙ্গবন্ধু সৃজনশীল প্রতিযোগিতার উদ্বোধন শেষে একথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, ঘূর্ণিঝড় মোখার কারণে পিছিয়ে দেয়া হয়েছিল এসএসসির কয়েকটি বিষয়ের পরীক্ষা। আগামী ২৩ মে সব লিখিত পরীক্ষা শেষ হয়ে যাবে। এর পরেই পিছিয়ে দেয়া পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানান তিনি। তবে পরীক্ষার সময় ও তারিখ পরে জানানো হবে বলে জানান শিক্ষামন্ত্রী। এর আগে, রোববার (১৪ মে) বঙ্গোপসাগরে সৃষ্ট অতিপ্রবল ঘূর্ণিঝড় মোখার কারণে সব বোর্ডের সোমবারের (১৫ মে) এসএসসি ও সমমান পরীক্ষা স্থগিত করে বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি।

গত ৩০ এপ্রিল সারা দেশে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। সোমবার গার্হস্থ্য বিজ্ঞান (তত্ত্বীয়), কৃষি শিক্ষা (তত্ত্বীয়), সংগীত, আরবি, সংস্কৃত, পালি, শারীরিক শিক্ষা ও ক্রীড়া এবং চারু ও কারুকলা বিষয়ের পরীক্ষা হওয়ার কথা ছিল।দীপু মনি বলেন, নতুন শিক্ষাক্রমের মাধ্যমে শিক্ষার্থীদের মেধার বিকাশ ঘটানো হবে। যার যে দিকে মেধা তাকে সেভাবেই গড়ে তোলার লক্ষ্যে নতুন শিক্ষাক্রম। এর আগে, সৃজনশীল মেধা অন্বেষণ অনুষ্ঠানে র‍্যালিতে অংশ নেন দীপু মনি। বেলুন উড়িয়ে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন তিনি। সূত্র : বাংলাদেশ জার্নাল

এসএ/এমএএস/এমইউএ/টিএ/পরিচয়

শেয়ার করুন