নিউইয়র্ক     শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইলনের টুইটার চুক্তিকে অনুমোদন দিলো শেয়ারহোল্ডাররা

পরিচয় ডেস্ক

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০২২ | ১১:০৮ পূর্বাহ্ণ | আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২২ | ১১:০৮ পূর্বাহ্ণ

ফলো করুন-
ইলনের টুইটার চুক্তিকে অনুমোদন দিলো শেয়ারহোল্ডাররা

টুইটার কিনতে ইলন মাস্কের প্রস্তাবকে অনুমোদন দিয়েছে কোম্পানিটির শেয়ারহোল্ডাররা। মঙ্গলবার টুইটারের তরফ থেকেই শেয়ারহোল্ডারদের সমর্থনের বিষয়টি জানানো হয়। এক অনলাইন বৈঠকে ইলন মাস্কের ‘বাইআউট’ প্রস্তাবটি উত্থাপন করে ভোটাভুটি করা হয়। মাত্র কয়েক মিনিটেই সব শেয়ারহোল্ডাররা ভোট দেন এবং এতে ইলনের কাছে টুইটার বিক্রির পক্ষেই ভোট বেশি পড়ে। এ খবর দিয়েছে বিবিসি।

খবরে জানানো হয়, এই অনুমোদনের ফলে এখন ইলন মাস্ককে টুইটার কিনতে বাধ্য করতে আদালতে যাবে সামাজিক মাধ্যমটি। এর আগে ৪৪ বিলিয়ন ডলারের বিনিময়ে টুইটার কেনার প্রস্তাব দিয়েছিলেন টেসলা প্রধান ইলন মাস্ক। কিন্তু তারপর সেই চুক্তি থেকে সরেও আসতে চাচ্ছেন তিনি। এ নিয়ে আপাতত আইনি লড়াই চলছে। এর মাঝেই ইলন মাস্কের ‘বাই আউট’ চুক্তিতে অনুমোদন দিল টুইটারের শেয়ার হোল্ডাররা।

এর আগে টুইটারের সিইও ইলনের বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ এনেছিলেন। সেই সময় মাস্ক পাল্টা অভিযোগ করেছিলেন, এই চুক্তির সময় টুইটারের তরফে তাকে ভূল তথ্য দেয়া হয়েছিল।

চুক্তি ভাঙার কারণ হিসেবে তিনি জানিয়েছিলেন, টুইটারে ভুয়া বা স্প্যাম অ্যাকাউন্টের তথ্য প্রকাশ করার আবেদন করেছিলেন ইলন মাস্ক। কিন্তু এই সেই বিষয়ে টুইটার কোনও মন্তব্য করেনি। সেই কারণেই এই চুক্তি বাতিল করতে বাধ্য হয়েছিলেন বলে তিনি দাবি করেন। তিনি স্পষ্টভাবে জানিয়েও দিয়েছিলেন যে, স্প্যাম অ্যাকাউন্টের নিষ্পত্তি না হলে তিনি এই চুক্তি করবেন না। এইসব অভিযোগ তুলে টুইটার কিনে নেয়ার চুক্তি থেকে সরে আসেন মাস্ক।

কিন্তু এই চুক্তি বাতিল করার জন্য ইলনের বিরুদ্ধে মামলা দায়ের করে টুইটার। আদালতের টুইটারের তরফে আবেদন জানানো হয়েছে, চুক্তি অনুযায়ী লেনদেন সম্পূর্ণ করুক মাস্ক। উল্লেখ্য, গত এপ্রিল মাসেই ৪৪ বিলিয়ন ডলারের বিনিময়ে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম কেনার প্রস্তাব দিয়েছিলেন। এই চুক্তি থেকে বেরিয়ে গেলে এক বিলিয়ন ডলার ক্ষতিপূরণ দেয়ারও কথা রয়েছে। তবে মাস্ক আদালতে লড়াইকে বেছে নিয়েছেন।
পরিচয়/সোহেল

শেয়ার করুন