নিউইয়র্ক     শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইমরানের সঙ্গে পাকিস্তানের প্রেসিডেন্ট আলভির বৈঠকে যা আলোচনা হলো

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১২ মে ২০২৩ | ০৮:৫৭ পূর্বাহ্ণ | আপডেট: ১২ মে ২০২৩ | ০৮:৫৭ পূর্বাহ্ণ

ফলো করুন-
ইমরানের সঙ্গে পাকিস্তানের প্রেসিডেন্ট আলভির বৈঠকে যা আলোচনা হলো

ইমরান খান ও আরিফ আলভি।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতা ইমরান খানের সঙ্গে দেশটির প্রেসিডেন্ট আরিফ আলভি গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় বৈঠক করেছেন। পুলিশ লাইনসের অতিথিশালায় প্রেসিডেন্টের সঙ্গে তার কয়েক ঘণ্টা ধরে বৈঠক চলে। আজ শুক্রবার জামিন শুনানির জন্য ইসলামাবাদ হাইকোর্টে হাজির করার আগপর্যন্ত ইমরান খান ওই অতিথিশালাতেই ছিলেন।

সূত্র বলছে, প্রেসিডেন্ট আলভি পিটিআইয়ের প্রধানকে দেশের পরিস্থিতি, গ্রেপ্তার নিয়ে তার সঙ্গে সামরিক কর্তৃপক্ষের যোগাযোগ এবং এর পরিপ্রেক্ষিতে সৃষ্ট পরিস্থিতি সম্পর্কে জানিয়েছেন।

সূত্র আরও বলেছে, ইমরান খান পরে গিলগিত বালতিস্তানের মুখ্যমন্ত্রী খালিদ খুরশিদকে অতিথিশালায় ডেকে পাঠান। তিনিও (খালিদ) ওই বৈঠকে যোগ দেন। দুই ঘণ্টার বেশি সময়ের ওই বৈঠক মাঝরাত পর্যন্ত চলেছে। আরিফ আলভি পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফকেও একটি চিঠি লিখেছেন। ইমরানকে ইসলামাবাদ হাইকোর্ট প্রাঙ্গণ থেকে যে কায়দায় গ্রেপ্তার করা হয়েছে, তা নিয়ে হতাশা প্রকাশ করেছেন তিনি।

ইমরান খানকে গত মঙ্গলবার ইসলামাবাদ হাইকোর্ট প্রাঙ্গণ থেকে গ্রেপ্তার করা হয়। দেশটির জাতীয় জবাবদিহি ব্যুরো (ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো-এনএবি) আল-কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় আধা সামরিক বাহিনী রেঞ্জার্সের সহায়তায় তাঁকে গ্রেপ্তার করে। আল-কাদির ট্রাস্ট মামলায় ইমরান খানের গ্রেপ্তার ‘বেআইনি’ ঘোষণা করেন দেশটির সর্বোচ্চ আদালত। আজ শুক্রবার ইসলামাবাদ হাইকোর্ট তাকে দু’সপ্তাহের জন্য জামিন দেয়।

শেয়ার করুন