নিউইয়র্ক     রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইমরানের দল ‘ক্ষমার অযোগ্য অপরাধ’ করছে : শাহবাজ শরিফ

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১০ মে ২০২৩ | ১১:৪৬ অপরাহ্ণ | আপডেট: ১০ মে ২০২৩ | ১১:৪৬ অপরাহ্ণ

ফলো করুন-
ইমরানের দল ‘ক্ষমার অযোগ্য অপরাধ’ করছে : শাহবাজ শরিফ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেফতার ঘিরে দুদিন ধরে দেশটিজুড়ে তার দল পিটিআই (পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ) বিক্ষোভ করছে। পিটিআইয়ের কর্মীদের এ কর্মকাণ্ডকে ‘ক্ষমার অযোগ্য অপরাধ’ বলে কড়া সমালোচনা করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ।খবর দ্যা ডনের।

পাকিস্তনজুড়ে বিশৃঙ্খল পরিস্থিতির মধ্যে শাহবাজ বুধবার জাতির উদ্দেশ্যে ভাষণ দেন। এ ভাষণেই তিনি পিটিআইকে এক হাত নিয়েছেন। তিনি বলেন, পাকিস্তানের রাজনৈতিক ইতিহাস খুবই তিক্ত। আর রাজনীতিতে প্রতিশোধ প্রবণতা কখনোই ভাল ফল বয়ে আনেনি। রাজনৈতিক একজন কর্মী হিসাবে আমরা কোনও গ্রেপ্তারের ঘটনায় আনন্দ প্রকাশ করতে পারি না।এটি জীবনের একটি তিক্ত অধ্যায়, যার মধ্য দিয়ে আমাদের পার হতে হয়েছে। সরকারি সম্পত্তি ক্ষতিগ্রস্ত করাকে ‘সন্ত্রাসী কর্মকাণ্ড’ এবং দেশের বিরুদ্ধে ‘শত্রুতা’ আখ্যা দেন তিনি। সন্ত্রাসী এবং রাষ্ট্রের শত্রুদের দৃষ্টান্তমূল শাস্তি দেওয়া হবে বলে হুঁশিয়ার করে দেন শাহবাজ।

তিনি বলেন, রাষ্ট্র ও পাকিস্তানের আদর্শের সুরক্ষা আমাদের কাছে জীবনের চেয়েও মূল্যবান।এর বিরুদ্ধে আমরা কাউকে চক্রান্ত করতে দেব না। কাদির খান ট্রাস্ট দুর্নীতি মামলায় মঙ্গলবার ইসলামাবাদ হাইকোর্ট প্রাঙ্গণ থেকে ইমরানকে নাটকীয়ভাবে গ্রেফতার করে পাকিস্তানের ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো-এনএবি। পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ তার ভাষণে বলেন, ইমরান খানের বিরুদ্ধে আল-কাদির ট্রাস্ট মামলার সব প্রমাণই উপস্থাপন করা হয়েছে। এসব প্রমাণের ভিত্তিতে এনএবি তদন্ত চালাচ্ছে।

এসএ/এমএএস/এমইউএ/টিএ/পরিচয়

শেয়ার করুন