নিউইয়র্ক     শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইতালিতে ফ্লাইওভার থেকে পড়ে বাসে আগুন, নিহত ২১

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৪ অক্টোবর ২০২৩ | ১২:৫৫ পূর্বাহ্ণ | আপডেট: ০৪ অক্টোবর ২০২৩ | ১২:৫৫ পূর্বাহ্ণ

ফলো করুন-
ইতালিতে ফ্লাইওভার থেকে পড়ে বাসে আগুন, নিহত ২১

ফ্লাইওভার থেকে ছিটকে পর্যটকবাহী বাসে আগুন লেগে যায়। ছবি: সংগৃহীত

ইতালিতে ফ্লাইওভার থেকে ছিটকে পড়ে পর্যটকাবাহী একটি বাসে আগুন লেগে ২১ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও ১৮ জন। নিহতদের মধ্যে শিশু ও বিদেশি পর্যটক রয়েছেন। গতকাল দেশটির স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যায় উত্তর ইতালির ভেনিসের কাছে এই দুর্ঘটনা ঘটে। আজ বুধবার বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ খবর জানানো হয়।

এতে বলা হয়, বাসটি ফ্লাইওভারের রাস্তা থেকে ছিটকে নিচের রেললাইনের কাছে পড়ে যায়। দুর্ঘটনার কারণ এখনও স্পষ্ট নয়। তবে ভেনিসের সিটি কাউন্সিলর রেনাতো বোরাসো বলেছেন, বাসটির চালক ৪০ বছর বয়সী একজন ইতালিয়ান। এই দুর্ঘটনায় নিহত হয়েছেন তিনি। ধারণা করা হচ্ছে দুর্ঘটনার আগে তিনি অসুস্থ হয়ে পড়েছিলেন।

সিটি কাউন্সিলর বলেন, বাসটিতে ৪০ জন যাত্রী ছিলেন। এদের মধ্যে ২১ জন নিহত হয়েছেন এবং ১৮ জন আহত হয়েছেন। মৃতের সংখ্যা বাড়তে পারে, কারণ আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। ভেনিসের সিটি হল জানিয়েছে, আহতদের কাছাকাছি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এদের মধ্যে চারজনের অবস্থা গুরুতর। ভেনিসের মেয়র লুইগি ব্রুগনারো এক্স-এর (টুইটার) একটি পোস্টে বলেন, ‘এটি একটি মর্মান্তিক ঘটনা। আমি বাকরুদ্ধ।’

কর্মকর্তারা জানিয়েছেন, গাড়িটি প্রায় ১৫ মিটার (৫০ ফুট) বিদ্যুতের লাইনে পড়ে এবং দেশটির স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে আগুন ধরে যায়। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের স্থানীয় প্রতিনিধি ভেনিসের প্রিফেক্ট মিশেল ডি বারি জানিয়েছেন, নিহতদের মধ্যে পাঁচজন ইউক্রেনের এবং একজন জার্মান নাগরিক।

ইতালীয় বার্তা সংস্থা এএনএসএ জানিয়েছে, বাসটিতে ফ্রান্স ও ক্রোয়েশিয়ার যাত্রীও ছিলেন। ডি বারি স্কাই ইতালিয়া টেলিভিশনকে বলেন, বাসটি সম্পূর্ণ বিধ্বস্ত হয়েছে। দমকল কর্মীদের অনেক মরদেহ বের করতে সমস্যা হয়েছে। নিহতদের মধ্যে দুই শিশুও রয়েছে। উদ্ধারকারীরা এখনও বাসের ধ্বংসাবশেষ অপসারণের চেষ্টা করছে। এ দুর্ঘটনায় প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি শোক প্রকাশ করেছেন।

শেয়ার করুন