নিউইয়র্ক     বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউক্রেনীয় কর্মকর্তার দেয়া উপহার বিস্ফোরণে হাসপাতালে পোল্যান্ডের পুলিশ প্রধান

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১৬ ডিসেম্বর ২০২২ | ১২:২৪ অপরাহ্ণ | আপডেট: ১৬ ডিসেম্বর ২০২২ | ১২:২৪ অপরাহ্ণ

ফলো করুন-
ইউক্রেনীয় কর্মকর্তার দেয়া উপহার বিস্ফোরণে হাসপাতালে পোল্যান্ডের পুলিশ প্রধান

পোল্যান্ডের পুলিশ প্রধান জরোস্লাভ সিমজিক উপহার পেয়েছিলেন মিত্র দেশ ইউক্রেনের এক জ্যেষ্ঠ কর্মকর্তার কাছ থেকে। উপহার সাধারণত সৌভাগ্য বয়ে আনলেও সিমজিকের জন্য বয়ে এনেছে দুর্ভাগ্য। কারণ সেই উপহারটি বিস্ফোরিত হলে আহত হয়ে হাসপাতালে যেতে হয়েছে তাকে।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের প্রতিবেদন অনুসারে, স্থানীয় সময় গত বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) সকাল ৭ টা ৫০ মিনিটের দিকে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে সিমজিকের শরীরের দুটি স্থানে সামান্য ক্ষত তৈরি হয়েছে। তাকে চিকিৎসার জন্য হাসপাতালে নেয়া হয়েছে। তার আঘাত আশঙ্কাজনক নয়। তারপরও পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য তাকে আরও কিছু সময় চিকিৎকদের তত্ত্বাবধানে থাকতে হবে।

আরো পড়ুন।যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে আঘাতে সক্ষম এমন ক্ষেপণাস্ত্র মোতায়েন রাশিয়ার

পোল্যান্ডের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, ‘গতকাল (বৃহস্পতিবার, ১৫ ডিসেম্বর) পুলিশ প্রধানের কামরার পার্শ্ববর্তী কামরায় সকাল ৭ টা ৫০ মিনিটের দিকে একটি বিস্ফোরণ হয়। সেই কামরায় গত ১১ এবং ১২ ডিসেম্বর পুলিশ প্রধান যখন ইউক্রনে সফরে গিয়েছিলেন সেই সময় এক ইউক্রেনীয় কর্মকর্তার দেয়া একটি উপহার মজুত ছিল। সেটিই বিস্ফোরিত হয়েছে।’

পোল্যান্ডের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, সিমজিক সেই সফরে ইউক্রেনের পুলিশ প্রধানের সঙ্গে সাক্ষাৎ করেন। সে সময় ইউক্রেন পুলিশের এক জ্যেষ্ঠ কর্মকর্তা সিমজিককে একটি উপহার দিয়েছিলেন।

শেয়ার করুন