নিউইয়র্ক     মঙ্গলবার, ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আল-আকসা মসজিদে ফিলিস্তিনি মুসল্লিদের ওপর ইসরায়েলি বাহিনীর হামলা

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০২৩ | ০৯:৩৪ পূর্বাহ্ণ | আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৩ | ০৯:৩৪ পূর্বাহ্ণ

ফলো করুন-
আল-আকসা মসজিদে ফিলিস্তিনি মুসল্লিদের ওপর ইসরায়েলি বাহিনীর হামলা

অধিকৃত পূর্ব জেরুজালেমের আল-আকসা মসজিদ প্রাঙ্গণের অন্যতম প্রধান প্রবেশদ্বার বাব আস-সিলসিলায় ফিলিস্তিনি উপাসকদের ওপর হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। স্থানীয় সূত্রের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে আল-জাজিরা।

রোববার ইসরায়েলি বাহিনী কঠোর নিরাপত্তা ব্যবস্থা আরোপ করে, আল-আকসা মসজিদ থেকে মুসল্লিদের বের করে দেয় এবং এর চারপাশে তাদের উপস্থিতি বাড়িয়ে তোলে। ইহুদি নববর্ষ রোশ হাশানাতে ইসরায়েলি বসতি স্থাপনকারীদের সুবিধা দিতে ৫০ বছরের নিচের ফিলিস্তিনিদের আল-আকসায় প্রবেশে বাধা দিয়েছে তারা।

আল-মায়াদিন জানিয়েছে, রোশ হাশানাহ উদযাপনে ইসরায়েলি সৈন্যদের সুরক্ষায় মরক্কো গেট দিয়ে আল-আকসা প্রাঙ্গণে শত শত অতি-জাতীয়তাবাদী ইসরায়েলি অনুপ্রবেশ করেছিল। জেরুজালেম ইসলামিক এনডাউমেন্টস ডিপার্টমেন্ট নিশ্চিত করেছে যে সেনাবাহিনী বসতি স্থাপনকারীদের অনুপ্রবেশের আগে কম্পাউন্ডটি পরিষ্কার করার জন্য কাজ করছে। ইসরায়েলি বসতি স্থাপনকারীদের মাধ্যমে হয়রানি ও অনুপ্রবেশের বিরুদ্ধে আপত্তি জানাতে ফজরের নামাজের পরে বেশ কিছু মুসলিম উপাসক পবিত্র স্থানে জড়ো হয়েছিল।

ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফা বলেছে, ইসরায়েলি বাহিনী বাব আস-সিলসিলার কাছে একজন বয়স্ক পুরুষ এবং বৃদ্ধ মহিলাসহ ‘তিনজন উপাসককে শারীরিকভাবে লাঞ্ছিত ও মারধর করেছে। তারা আল–আকসা মসজিদের প্রবেশদ্বারে একজন ইসরায়েলি বসতি স্থাপনকারীকে হর্ন বাজানোর বিষয়ে আপত্তি জানিয়েছিল। কম্পাউন্ডের ভিতরে দুই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে এবং একটি অজানা গন্তব্যে তাদের পাঠানো হয়েছে। আল-আকসা মসজিদ প্রাঙ্গণে বসতি স্থাপনকারীদের ভ্রমণের ভিডিও ফুটেজ সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে।

শেয়ার করুন