নিউইয়র্ক     শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউইয়র্কে অ্যাসাল হেলথ কেয়ার প্রফেশনালস চ্যাপ্টারের অভিষেক :

আমেরিকাতে ডাক্তার হিসেবে কাজ করার জন্য লাইসেন্সবিহীন ডাক্তারদের সমাধান খুঁজে বের করার দাবি

পরিচয় ডেস্ক

প্রকাশ: ২৯ জুলাই ২০২৩ | ০৭:৪৭ পূর্বাহ্ণ | আপডেট: ২৯ জুলাই ২০২৩ | ০৭:৪৭ পূর্বাহ্ণ

ফলো করুন-
আমেরিকাতে ডাক্তার হিসেবে কাজ করার জন্য লাইসেন্সবিহীন ডাক্তারদের সমাধান খুঁজে বের করার দাবি

গত ২২ জুলাই শনিবার সন্ধ্যায় নিউইয়র্কে লং আইল্যান্ড সিটির দ্য নিউইয়র্ক স্কুল ফর মেডিক্যাল অ্যান্ড ডেন্টাল এসিস্টেন্টস হলে যুক্তরাষ্ট্রে এশিয়ার ৮ দেশীয় প্রবাসীদের অধিকার প্রতিষ্ঠার সংগঠন অ্যালায়েন্স অব সাউথ এশিয়ান আমেরিকান লেবার-অ্যাসাল’র হেলথ কেয়ার প্রফেশনালস চ্যাপ্টারের নতুন কমিটির বর্ণাঢ্য অভিষেক অনুষ্ঠিত হয়েছে। নয়া কমিটির প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন ডা. রফিক আহমদ এবং জেনারেল সেক্রেটারী হয়েছেন ডা. মাহফুজ হোসেন। এ অভিষেক অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে অ্যাসাল’র প্রতিষ্ঠাতা ও ন্যাশনাল প্রেসিডেন্ট মাফ মিসবাহ উদ্দীন অ্যাসাল হেলথ কেয়ার প্রফেশনালস চ্যাপ্টারেরউদ্বোধনী বক্তব্যে ন্যাশনাল প্রেসিডেন্ট মাফ মিসবাহ উদ্দীন সকল লাইসেন্সহীন মেডিকেল ডিগ্রিধারীদের অ্যাসাল হেলথ কেয়ার প্রফেশনালস চ্যাপ্টারে যোগদানের আহ্বান জানিয়ে বলেন, আপনি গত ৫০ বছর ধরে চেষ্টা করেছেন, কিছুই হয় নি। আমাদের দুই বছর সময় দিন। আপনার আস্থা এবং সময় দিন আমরা আগামী দুই বছরের মধ্যে এটি ঘটতে পারব। তিনি বলেন, হেলথ কেয়ার প্রফেশনালসদের সহযোগীতা করতে তাদের পরিকল্পনাগুলো বাস্তবায়নে তাদের সাথে একযোগে কাজ করে যাবো। এরপর তিনি আনুষ্ঠানিকভাবে হেলথ কেয়ার প্রফেশনালস চ্যাপ্টারের নতুন কমিটি নাম ঘোষণা এবং শপথ গ্রহণ করান।

অ্যাসাল হেলথ কেয়ার প্রফেশনালস চ্যাপ্টারের ২০২৩-২০২৪ সালের জন্য গঠিত নতুন কমিটির অভিষিক্তরা হলেন : প্রেসিডেন্ট ডা. রফিক আহমদ, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ডা. শাহ রহমান, জেনারেল সেক্রেটারী ডা. মাহফুজ হোসেন, করেসপন্ডিং সেক্রেটারী ডা. ইমরান খান, ট্রেজারার ডা. একেএম নজরুল ইসলাম, পলিটিকেল একশান ডাইরেক্টর ডা. জাহিদুর রহমান, উইমেন্স কমিটি চেয়ার ডা. শিমিলী, ইমিগ্রেশান ডাইরেক্টর ডা. সামিরা খান, এক্সিকিউটিভ ডাইরেক্টর ডা. মুহাম্মদ শহিদুল ইসলাম, ভাইস প্রেসিডেন্ট ডা. জোশুয়া নিলি, ডা. যুবরাজ ভানোট, ডা. উসমান জেড আলভি, ডা. মোহাম্মদ আমিনুল্লাহ শেখ, ডা. আমিনুল চৌধুরী, ডা. ফিলিপ ফাউদ হক, ডা. অতীন সাহা, ডা. মোহাম্মদ হক, ডা. মুহাম্মদ সেলিম শহীদ, ডা. জেভিয়ার সোলোজানো, ডা. মোহাম্মদ নাজমুল ইসলাম, ডা. এনামুল খান, ডা. মোহাম্মদ নাজমুল ইসলাম, ডা. মোহাম্মদ মাহমুদ, ডা. শামসুল হুদা ও ডা. জিনাত আরা বেগম। নতুন কমিটিকে শপথ বাক্য পাঠ করান।

ট্রাস্টি বোর্ড : ডা. মুজিবুল হক, ডা. মুজিবুর রহমান মজুমদার, ডা. আশফাক হোসেন, ডা. আবু মুহাম্মদ হক, ডা. নন্দ পাঞ্জওয়ানী, ডা. এলসা মোরা ও

ডা. সাজ্জাদ হোসেন।

উইমেন্স কমিটি : ডা. হিনা নিয়াজী, ডা. সালমা আহমেদ, ডা. শাহিনা হক, ডা. মাহফুজা এ খান, ডা. সুলতানা রহমান, ডা. ফারজানা রহমান, ডা. সাবিহা আক্তার, ডা. নারগেস জোসাঘনী, ডা. ফাতেমাতুজ জোহরা, ডা. রুজিনা মুনিম, ডা. সামিয়া জাহান, ডা. সুলতানিয়া রাজিয়া, ডা. লুবনা ইসলাম, ডা. পারভীন ঘানি, ডা. ইভেট এল ল্যারি স্যাডলার ও ডা. শ্রদ্ধা লোহানী।

ইয়ুথ কমিটি : ডা. রাশেদুল হাসান, ডা. মোরশেদ আলম এবং ডা. হাসানুল ইসলাম চৌধুরী। অনুষ্ঠানে নিউইয়র্ক স্টেট সিনেট সংখ্যাগরিষ্ঠ নেতা আন্দ্রেয়া স্টুয়ার্ট-কাজিন মূল বক্তা হিসেবে তার ভিডিও বার্তা প্রদান করেন। তিনি বলেন, “আমরা আমাদের স্টেটসহ সমগ্র দেশে অ্যাসাল এবং তাদের কাজকে ধন্যবাদ জানাই। হেলথ কেয়ার প্রফেশনালদের সমস্যা আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ এবং আমরা সম্ভাব্য সর্বোত্তম সমাধান খুঁজতে আপনাদের সাথে কাজ করব। ইউএস সিনেটর কার্স্টেন গিলিব্র্যান্ড তার ভিডিও বার্তায় সমাধানের অংশ হিসেবে আবাসিক স্লট বাড়ানোর প্রতি তার দৃঢ় সমর্থন প্রকাশ করেন। এবং এ ব্যাপারে অ্যাসাল নেতৃত্বের সাথে কাজ করার প্রতিশ্রুতি দেন।

কংগ্রেসওম্যান গ্রেস মেং তার ভিডিও বার্তায় অ্যাসাল’র কাজের গুরুত্বের ওপর জোর দেন। এবং এসংক্রান্ত বিল ফ্লোরে উপস্থাপন হলে তিনি সম্ভাব্য সর্বোত্তম সহযোগিতা প্রদান করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। অ্যাসাল’র ন্যাশনাল কমিটির সেক্রেটারী করিম চৌধুরী তার বক্তব্যে স্বাস্থ্যসেবা পেশাজীবীদের বিদ্যমান সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত অ্যাসালের আন্দোলনে আরও সক্রিয় হওয়ার আহ্বান জানান। তিনি বলেন, যখন এ সংক্রান্ত বিল ফ্লোরে যাবে তখন নিউইয়র্ক স্টেট স্পিকার আপনাদের পৃষ্ঠপোষক এবং সমর্থক হবেন। অ্যাসাল হেলথকেয়ার প্রফেশনাল চ্যাপ্টারের সভাপতি ডা. রফিক আহমদ বলেন, “অ্যাসাল আমাদের জীবনে একটি আশীর্বাদ হিসেবে এসেছে, তাদের দৃষ্টি না থাকলে এই চ্যাপ্টারটি করা সম্ভব হতো না।
ডা. রফিক আহমদ তার বক্তৃতায় আইন প্রণেতা এবং অন্যান্য শ্রোতাদের কাছে মার্কিন যুক্তরাষ্ট্রে ওষুধের অনুশীলনের লাইসেন্স পাওয়ার পদ্ধতি সম্পর্কে ব্যাখ্যা করেন। তিনি চিকিত্সক ঘাটতি এবং এর দীর্ঘমেয়াদী ও স্বল্পমেয়াদী সমাধান এবং মার্কিন যুক্তরাষ্ট্রে চিকিত্সক স্বল্পতার অর্থনৈতিক প্রভাব সম্পর্কেও কথা বলেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন এবং রেকর্ড করা ভিডিও বার্তা পাঠান স্টেট সিনেটর জন ল্যু, সিনেটর নাথালিয়া ফার্নান্দেজ, সিনেটর টবি অ্যান স্ট্যাভিস্কি, সিনেটর জেসিকা রামোস, সিনেটর লরি কমরী, সিনেটর রক্সান পারসাউড, সিনেটর কেভিন পার্কার, সিনেটর রবার্ট জ্যাকসন, সিনেটর লুইস সেপুলভেদা, সহকারী সংখ্যাগরিষ্ঠ নেতা চার্লস ফল, অ্যাসেম্বলিওম্যান ক্যাটালিনা ক্রুজ, অ্যাসেম্বলিম্যান ডেভিড ওয়েপ্রিন, অ্যাসেম্বলিওম্যান অ্যালিসিয়া এল হাইন্ডম্যান, অ্যাসেম্বলিওম্যান ইউডেলকা তাপিয়া, অ্যাসেম্বলিওম্যান কারিনেস রেইস, অ্যাসেম্বলিম্যান রন কিম, অ্যাসেম্বলিম্যান খলিল অ্যান্ডারসন, অ্যাসেম্বলিম্যান ড. নাদের সায়োগ, অ্যাসেম্বলিম্যান জন জাকারো, অ্যাসেম্বলিম্যান ফারা সোফারেন্ট ফরেস্ট, ডা. মুজিবুর মজুমদার, ডা. মুজিবুল হক, ডা. শাহ রহমান, প্রজেক্ট আইএমজির পরিচালক ডা. সেবাস্তিয়ান অরুরানা, মিসেস লিসা জর্ডান প্রমুখ।

অনুষ্ঠানে হেলথকেয়ার প্রফেশনাল চ্যাপ্টারের প্রেসিডেন্ট ড. রফিক আহমেদকে এনওয়াইএস অ্যাসেম্বলি সম্মাননা প্রদান করেন অ্যাসেম্বলিম্যান ড. নাদের সায়োগ। অ্যাসাল হেলথকেয়ার প্রফেশনাল চ্যাপ্টারের প্রেসিডেন্ট ড. রফিক আহমেদ এবং জেনারেল সেক্রেটারী ডা. মাহফুজ হোসেন অনুষ্ঠানে উপস্থিত সকলকে ধন্যবাদ জানান।- খবর ইউএসএনিউজ

শেয়ার করুন