নিউইয়র্ক     শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সরাসরি সম্প্রচার হবে ট্রাম্পের নির্বাচনে জালিয়াতির বিচার

পরিচয় ডেস্ক

প্রকাশ: ০১ সেপ্টেম্বর ২০২৩ | ১১:১৮ অপরাহ্ণ | আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৩ | ০৬:৫৬ পূর্বাহ্ণ

ফলো করুন-
সরাসরি সম্প্রচার হবে ট্রাম্পের নির্বাচনে জালিয়াতির বিচার

ডোনাল্ড ট্রাম্প। ফাইল ছবি: রয়টার্স

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জর্জিয়ায় নির্বাচনে কারচুপি মামলার বিচার সরাসরি সম্প্রচার করা হবে। সব শুনানি জর্জিয়া অঙ্গরাজ্যের আটলান্টার ফুলটন কাউন্টি কোর্টের ইউটিউব চ্যানেলে সরাসরি পাওয়া যাবে বলে জানিয়েছেন বিচারক স্কট ম্যাকাফি। তবে কবে থেকে এ বিচার কার্যক্রম শুরু হবে তা স্পষ্ট করে জানানো হয়নি। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

বৃহস্পতিবার শুনানিতে বিচারক স্কট ম্যাকাফি বলেন, ডোনাল্ড ট্রাম্পের জর্জিয়ায় নির্বাচন জালিয়াতির অভিযোগের বিচার সরাসরি সম্প্রচার করা হবে। বিচারের তারিখ এখনও নির্ধারণ করা হয়নি। ট্রাম্পের পুনরায় নির্বাচনের বছর হতে পারে। তার বিরুদ্ধে চারটি ফৌজদারি মামলার মধ্যে এটিই প্রথম সরাসরি সম্প্রচার করা হবে।

এই মামলায় আদালতে দায়ের কথা নথিতে নিজেকে নির্দোষ দাবি করেছেন ট্রাম্প। নিজেকে নির্দোষ দাবি করার অর্থ হলো এই অভিযোগের মুখোমুখি হতে আগামী সপ্তাহে আটলান্টার ফুলটন কাউন্টিতে সশরীরে তাকে হাজির হতে হবে না।

ফুলটন কাউন্টি ডিস্ট্রিক্ট অ্যাটর্নি ফানি উইলিস ট্রাম্পের বিরুদ্ধে ১৩টি অপরাধের অভিযোগ এনেছেন। এগুলোর মধ্যে ২০২০ সালের নির্বাচনের পরাজয় এড়াতে কর্মকর্তাদের চাপ প্রয়োগ এবং ডেমোক্র্যাটিক প্রেসিডেন্ট জো বাইডেনের বিজয়ের কংগ্রেসে অনুমোদনকে ক্ষুণ্ন করতে ভুয়া ভোটারদের হাজির করার অভিযোগ রয়েছে।

শেয়ার করুন