নিউইয়র্ক     বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতৃবৃেন্দের সাথে সাক্ষাত

বিদেশিদের কাছে বিএনপির অপশাসন তুলে ধরুন-প্রধানমন্ত্রী শেখ হাসিনা

পরিচয় ডেস্ক

প্রকাশ: ০৩ অক্টোবর ২০২২ | ১২:০৬ অপরাহ্ণ | আপডেট: ০৩ অক্টোবর ২০২২ | ১২:০৬ অপরাহ্ণ

ফলো করুন-
বিদেশিদের কাছে বিএনপির অপশাসন তুলে ধরুন-প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ওয়াশিংটন ডিসি : প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সার্বিক উন্নয়নের পাশাপাশি বিএনপি সরকারের দুর্নীতি, অনিয়ম ও বিরোধীদের বিরুদ্ধে চালানো নৃশংসতার বর্ণনা তুলে ধরতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতৃবৃেন্দের প্রতি আহ্বান জানিয়েছেন।

গত ২৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসি-র নিকটস্থ ভার্জিনিয়ার হোটেল রিটজ কার্লটনের বলরুমে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতৃবৃেন্দের সঙ্গে মতবিনিময় সভায় তিনি বলেন, ‘বিদেশিরা জানুক, দেশের বিরুদ্ধে বিদেশে অপপ্রচার চালানো বিএনপির এখন প্রধান কাজ।’

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছে এবং দীর্ঘ সময় ধরে দেশে গণতান্ত্রিক প্রক্রিয়া বজায় থাকায় উন্নত দেশের মর্যাদা পেতে যাচ্ছে। আমরা উন্নয়নের ধারা অব্যাহত রাখতে একত্রে কাজ করে যাচ্ছি।

নির্বাচনের ব্যাপারে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, তাঁর দল দেশে নির্বাচনের নিরপেক্ষ পরিবেশ নিশ্চিত করেছে। এর ফলে জনগণ এখন স্বাধীনভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারছে। অপরদিকে বিএনপি ভুয়া ভোটার তালিকা তৈরি করে এবং ভোটের দিন সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে জনগণের ভোটাধিকার ছিনিয়ে নেওয়াসহ বিভিন্ন উপায়ে নির্বাচনী প্রক্রিয়াকে ধ্বংস করে ফেলেছিল।

দলীয় ও সরকারপ্রধান শেখ হাসিনা বলেন, বিএনপি গত সংসদ নির্বাচনে ৩০০ আসনের বিপরীতে ৭০০ জনকে মনোনয়ন দিয়েছিল এবং আসন বাণিজ্যের কারণে জনগণ তাদের ভোট দেয়নি।

বাংলাদেশে বিনিয়োগের অনুকূল পরিবেশ সৃষ্টিতে সংক্ষিপ্তভাবে তাঁর সরকারের পদক্ষেপের কথা তুলে ধরে তিনি মাতৃভূমিতে বড় ধরনের বিনিয়োগ করতে যুক্তরাষ্ট্রে থাকা প্রবাসী বাংলাদেশিদের প্রতি আহ্বান জানান। তিনি তাঁর প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করে বলেন, বাংলাদেশের কোনো মানুষ গৃহহীন ও ভূমিহীন থাকবে না।

সাক্ষাতকালে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দকুর রহমান, সহ-সভাপতি এম ফজলুর রহমান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবদুস সামাদ আজাদ, উপদেষ্টা ডা. মাসুদুল হাসান প্রমুখ।

পরদিন শুক্রবার ৩০ সেপ্টেম্বর একই স্থানে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসমুহের নেতাকর্মীদের সাথেও মতবিনিময় করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নিউইর্য়কে ইউএনজিএ’র ৭৭তম অধিবেশন ও উচ্চ পর্যায়ের অন্যান্য অনুষ্ঠানে অংশগ্রহণের পর প্রধানমন্ত্রী বর্তমানে ওয়াশিংটন ডিসিতে রয়েছেন। ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের অন্ত্যেষ্টিক্রিয়ায় অংশগ্রহণের জন্য ১৫ থেকে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত লন্ডনে অবস্থান করার পর তিনি ১৯ সেপ্টেম্বর নিউইর্য়কে যান। প্রধানমন্ত্রী ৪ অক্টোবর দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।

পরিচয়/টিএ

শেয়ার করুন