নিউইয়র্ক     শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপি’র উপরে অত্যাচার এর প্রতিবাদ জানাচ্ছে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, ইউএসএ

পরিচয় ডেস্ক

প্রকাশ: ১৮ আগস্ট ২০২৩ | ০৯:৪৮ পূর্বাহ্ণ | আপডেট: ১৮ আগস্ট ২০২৩ | ০৯:৪৮ পূর্বাহ্ণ

ফলো করুন-
বিএনপি’র উপরে অত্যাচার এর প্রতিবাদ জানাচ্ছে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, ইউএসএ

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, ইউএসএ বিগত সাতাশে জুলাই বাংলাদেশে বিরোধীদল তথা বিএনপি’র উপরে তাদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগে যে বাধা বাধা দেয়া ও অত্যাচার করা হয়েছে তার বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছে

প্রত্যেকটি ব্যক্তি সংগঠন এবং রাজনৈতিক দলের সংবিধানসম্মত অধিকার আছে দেশে শান্তিপূর্ণভাবে তাদের মতামত প্রকাশ করা এবং সরকারের গৃহীত নীতিমালার বিরুদ্ধে, কার্যকলাপের বিরুদ্ধে প্রতিবাদ করা এবং সরকারের দায়িত্ব হল তা নিশ্চিত করা । যে কোন গোষ্ঠী যারা হতে পারে কোন ভিন্ন ধর্মাবলম্বী, জাতিগোষ্ঠী অথবা রাজনৈতিক আদর্শের বিশ্বাসী তাদের প্রত্যেকের সংবিধানসম্মত উপায়ে প্রতিবাদ এবং তাদের মতামত প্রকাশের অধিকার রয়েছে।

অতীতে কোন রাজনৈতিক দল কি আচরণ করেছে তার অজুহাতে বর্তমানে তাদের উপরে অত্যাচার ও নৃশংসতা গণতান্ত্রিক মূল্যবোধের পরিপন্থী। যে কারণে পূর্ববর্তী সরকার বা দল যে সব ভুল করেছে তাদের করা অত্যাচার অথবা ভুলের অজুহাত তুলে বর্তমানে তাদের উপরে সেই একই রকম অত্যাচার ও নৃশংসতা মূলত তাদের গৃহীত পদক্ষেপ গুলোকেই সমর্থন ও সিলমোহর প্রদান করা হয়।

বর্তমান বাংলাদেশ সরকার ও তাদের উপর যে দায়িত্ব আছে তা যেন তারা গণতান্ত্রিকভাবে প্রয়োগ করে, ধর্ম-বর্ণ-গোত্র নির্বিশেষে যেন রাজনৈতিক বিশ্বাসের কারণে যেন কেউ কোন ভাবে বৈষম্যের শিকার না হয় তা দেখা সরকারের সাংবিধানিক দায়িত্বের মধ্যে পড়ে।

তাই সরকারের কাছে আমাদের প্রত্যাশা যেন সরকার কোন অজুহাতেই বা কোনো কারণেই কোন সংখ্যালঘু সম্প্রদায়, সংখ্যালঘু জনগোষ্ঠী যা কিনা হতে পারে ধর্মীয়, বর্ণীয়, ভাষাগত অথবা রাজনৈতিক বিশ্বাসের প্রেক্ষিতে- তাদের উপরে কোন অন্যায় আচরণ না করে।

সেই সাথে বিগত সাতাশে জুলাই বিএনপি’র সভা সভা সমাবেশ কে কেন্দ্র করে যে নৃ অত্যাচার করা হয়েছে তার তীব্র প্রতিবাদ জানাচ্ছি। প্রেস বিজ্ঞপ্তি স্বপন দাস, সাধারণ সম্পাদক সম্পাদক , বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, ইউএসএ কর্তৃক প্রেরিত

শেয়ার করুন